Loading..

খবর-দার

১২ নভেম্বর, ২০২২ ০৭:৫৯ অপরাহ্ণ

বিশ্বকাপ ফুটবল-২০২২ উপলক্ষে গুগলের ফিচার

বিশ্বকাপ ফুটবল-২০২২ উপলক্ষে গুগলের ফিচার

 

দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। আর কয়েক দিন পরই পর্দা উঠবে এ আসরের। ব্যবহারকারীদের বিশ্বকাপের আমেজ দিতে সার্চ, ইউটিউবসহ গুগলের সেবায় নতুন সুবিধা আনা হয়েছে।

ফুটবল উন্মাদনা গুগলেই

গুগলেই ফুটবল আমেজ ছড়িয়ে দিতে তথ্য খোঁজার সুবিধায় (সার্চ অপশন) নতুন একটি ফিচার যোগ হয়েছে। সার্চে গিয়ে ওয়ার্ল্ড কাপ লিখে সার্চ করে প্রিয় দলকে সাবস্ক্রাইব করা যাবে। ফলে দলসহ নানা তথ্য জানা যাবে। এ জন্য ওপরের দিকে ডান কোনায় বেল আইকনে ক্লিক করে সাবস্ক্রাইবকরতে হবে। গুগল এক ব্লগ পোস্টে জানিয়েছে, খেলার বিভিন্ন তথ্য, পরিসংখ্যান, হারজিতের আশঙ্কা বা সম্ভাবনা, প্রধান আয়োজনের টাইমলাইন ব্যবহারকারীরা জানতে পারবেন।

এ ছাড়া খেলোয়াড়দের এই সার্চ অপশনে রেটিং দেওয়া যাবে। অন্যদের দেওয়া রেটিংয়ের সঙ্গে নিজের রেটিংয়ের তুলনামূলক চিত্রও দেখা যাবে। ফুটবলভক্তদের জন্য অনলাইন গেমের ফিচারও থাকছে।

কোথায় কোথায় বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে, তা জানতে নতুন এক ফিচার যোগ করবে গুগল। হয়্যার টু ওয়াচ দ্য ওয়ার্ল্ড কাপ নিয়ার মি লিখে নিকটবর্তী ভেন্যু সম্পর্কে জানা যাবে। এখানে নিয়মকানুনও জুড়ে দেওয়ার সুযোগ থাকবে।

ইউটিউবে নতুন সুবিধা

ইউটিউবে ফিফা ও অন্যান্য অফিশিয়াল চ্যানেলের মাধ্যমে ভক্তরা পুনরায় ম্যাচ দেখার সুযোগ পাবেন। বিভিন্ন দেশে বিশ্বকাপ ফুটবলের ম্যাচ লাইভ দেখারও সুযোগ থাকবে।