শিক্ষায় অগ্রযাত্রা

তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের কোডিং শেখানো হবে : শিক্ষামন্ত্রী

মোঃ মুমিনুল হক ০৪ ডিসেম্বর,২০২২ ৩২ বার দেখা হয়েছে লাইক ১২ কমেন্ট ৪.৭৫ রেটিং ( )

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছর জানুয়ারি থেকে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের কোডিং শেখানো হবে। খেলতে খেলতে ৬ থেকে ১৫ বছর বয়সের বাচ্চারা বয়স অনুযায়ী কোডিং, ডিজাইন ও এনিমেশন শিখবে। এভাবেই আমাদের বড় বড় প্রযুক্তিবিদ সৃষ্টি হবে।

রোববার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মতবিনিময় এবং উদ্ভাবন ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, গত ১৪ বছরে বাংলাদেশ শুধু এগিয়েছে। এমন কোনো খাত নেই যেখানে পিছিয়েছে। আমরা চাই না আমাদের সামনে এগোনোর প্রচেষ্টা আবার থেমে যাক।

উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী আরও বলেন, সরকারের পরবর্তী মেগা প্রকল্প হবে শিক্ষাখাত। আমরা নতুন শিক্ষা কার্যক্রম নিয়ে আসছি। শেখায় যদি প্রয়োগ না থাকে তাহলে শেখা অপচয় হয়ে যায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন যশোর-৩ আসনের সংসদ সদস্য ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য কাজি নাবিল আহমেদ, ডিন কমিটি আহ্বায়ক ড. সৈয়দ মোহাম্মদ গালিব, শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার প্রমুখ।

এ সময় উদ্ভাবনে অবদান রাখায় দুইজন শিক্ষক ও শুদ্ধাচারে দুই শিক্ষক ও চারজন কর্মকর্তা-কর্মচারীকে পুরস্কার দেয়া হয়। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত স্যার জগদিশ চন্দ্র বসু একাডেমিক ভবন ও যবিপ্রবি বিদ্যালয়ের উদ্বোধন করেন তিনি।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
লুৎফর রহমান
০৮ ডিসেম্বর, ২০২২ ০৯:০১ অপরাহ্ণ

🌹🌷Thanks for the excellent content and best wishes including full ratings. Please give your likes, comments and ratings to watch all my content.♥️♥️


প্রবীর রঞ্জন চৌধুরী
০৫ ডিসেম্বর, ২০২২ ১১:০৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা।


মোহাম্মদ রেহান উদ্দিন
০৫ ডিসেম্বর, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করবেন। ভালো লাগলে লাইক, রেটিং ও কমেন্ট করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার পেশাগত জীবন সুন্দর ও সুখময় হোক এই কামনা করছি। ভাল থাকবেন, সুস্থ্য থাকবেন, নিরাপদে থাকবেন।


মোহাম্মদ রেহান উদ্দিন
০৫ ডিসেম্বর, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করবেন। ভালো লাগলে লাইক, রেটিং ও কমেন্ট করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার পেশাগত জীবন সুন্দর ও সুখময় হোক এই কামনা করছি। ভাল থাকবেন, সুস্থ্য থাকবেন, নিরাপদে থাকবেন।


মোঃ শফিকুল ইসলাম
০৫ ডিসেম্বর, ২০২২ ০৮:৪৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্ট দেখে মতামতসহ রেটিং,লাইক ও কমেন্ট কামনা করছি।


মোসাঃ পারভীন আক্তার
০৫ ডিসেম্বর, ২০২২ ০৬:০৬ অপরাহ্ণ

সুন্দর কন্টেন্ট উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।


তন্ময় কুমার মণ্ডল
০৫ ডিসেম্বর, ২০২২ ০৪:১৪ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আপনার প্রোফাইল দর্শন করলাম, বেশ প্রাণময় কর্ম-তৎপরতা, আপনার উজ্জ্বল ভবিষৎ কামনা করছি। উপস্থাপন অসাধারণ ও চমৎকার। সামনে এগিয়ে যান, চলার পথ সুগম হোক এই আশাবাদ ব্যক্ত করছি। আমার প্রোফাইল দর্শন করে কন্টেন্ট ও ব্লগে লাইক রেটিং দেওয়ার অনুরোধ রইল। আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য চির কৃতজ্ঞতা প্রকাশ করছি।


মাহবুবুর রহমান সিদ্দিকী
০৫ ডিসেম্বর, ২০২২ ০৩:১৯ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা রইল।


মোঃ মেরাজুল ইসলাম
০৫ ডিসেম্বর, ২০২২ ০৮:৪১ পূর্বাহ্ণ

✍️ সম্মানিত, বাতায়ন প্রেমীশিক্ষক-শিক্ষিকা , অ্যাম্বাসেডর , সেরা কন্টেন্ট নির্মাতা , প্রেডাগোজি রেটার আমার সালাম রইল। রেটিং সহ আমি আপনাদের সাথে আছি। আমার বাতায়ন বাড়িতে আপনাদের আমন্ত্রণ রইলো। সামাজিক দূরত্ব বজায় রাখবেন , নিজে সুস্থ্ থাকবেন, প্রিয়জনকে নিরাপদ রাখবেন। ধন্যবাদ।🌹


ফিরোজ আহমেদ
০৪ ডিসেম্বর, ২০২২ ০৯:০০ অপরাহ্ণ

Best of luck to you with likes and full ratings. Looking forward to your valuable feedback and suggestions by viewing my uploaded content and blog this fortnight in Batayan. Link to my content: https://www.teachers.gov.bd/content/details/1354234


মোছাঃ নাজনীন খাতুন
০৪ ডিসেম্বর, ২০২২ ০৮:৪২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিংসহ শুভকামনা রইল।


মোঃ এরশাদ আলী
০৪ ডিসেম্বর, ২০২২ ০৮:৩৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা।