Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

২৩ ডিসেম্বর, ২০২২ ০৮:০৭ পূর্বাহ্ণ

রোজারিওর ছোট্ট জাদুকর এখন বিশ্ব চ্যাম্পিয়ন। বিশ্ব চ্যাম্পিয়নদের বরণ করে নিতে প্রায় ৫০ লাখ জনতার ঢল নেমেছিল বুয়েনস এইরেসের রাস্তায়।

রোজারিওর ছোট্ট জাদুকর এখন বিশ্ব চ্যাম্পিয়ন। চ্যাম্পিয়ন পুরো আর্জেন্টিনা। মাঠে যেমন আর্জেন্টাইনরাই চ্যাম্পিয়ন, মাঠের বাইরে জয় উৎসব করতে গিয়ে আর্জেন্টিনার মানুষ  করেছে, তাতেও তাদের চ্যাম্পিয়নই বলা যায়।

বিশ্ব চ্যাম্পিয়নদের বরণ করে নিতে প্রায় ৫০ লাখ জনতার ঢল নেমেছিল বুয়েনস এইরেসের রাস্তায়। নামবেই বা না কেন, কাতার বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে আর্জেন্টাইনদের ৩৬ বছরের শিরোপা তৃষ্ণা মিটেছে। সেই জয় স্মরণীয় করে রাখতে এবার অভিনব সিদ্ধান্ত নিতে পারে আর্জেন্টিনার কেন্দ্রীয় ব্যাংক। আর্জেন্টিনার এক হাজার পেসোর নোটে  ছাপানো হতে পারে মেসির বিশ্বজয়ের ছবি। যদিও প্রস্তাবটা দেওয়া হয়েছে অনেকটা মজা করেই।

আর্জেন্টিনার সংবাদপত্র ‘এল ফিনান্সিয়েরো’র দাবি, আর্জেন্টিনার কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা বোর্ডের সদস্যরা ‘মজা’ করেই এমন একটি প্রস্তাব দিয়েছিলেন।  বিশ্বকাপ জেতার আগেই নাকি প্রস্তাবটি দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক লিসান্দ্রো ক্লেরি বলেন, ‘আমরা (ব্যাংকের বোর্ড সদস্যরা) মজা করেই এই প্রস্তাব দিয়েছি। জানি না গ্রহণ করা হবে কি না। তবে বাস্তবায়িত হলে আর্জেন্টাইনরা আরও উদ্বুদ্ধ হবেন।’ ক্লেরি বুয়েনস এইরেসের ক্লাব বোকা জুনিয়র্সের সমর্থক।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি