Loading..

প্রকাশনা

২৯ মার্চ, ২০২৩ ০২:৫৩ পূর্বাহ্ণ

‘সাকিব-রাসেল থাকলে আমার কিসের চিন্তা’

‘সাকিব-রাসেল থাকলে আমার কিসের চিন্তা’

শ্রেয়াস আইয়ার চোটের কারণে এবারের আইপিএলে খেলতে পারছেন না। যে কারণে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক করা হয়েছে নীতিশ রানাকে। 

অধিনায়কের দায়িত্ব পেয়ে নীতিশ রানা বলেন, ঘরোয়া ক্রিকেট হোক বা আইপিএল দিনের শেষে খেলাটা ক্রিকেট। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। প্রতিটা ম্যাচে সেটা পাল্টায়। আইপিএলে দলকে সামলানোটাই আসল। কারণ এখানে বিভিন্ন দেশের সেরা ক্রিকেটাররা খেলতে আসেন। তাদের সামলানোটাই আসল। 

তিনি আরও বলেন, আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার) টি-টোয়েন্টিতে ৪৩৬ ম্যাচ খেলেছেন। সাকিব আল হাসান খেলেছেন ৪০১ ম্যাচ, সুনীল নারাইন খেলেছেন ৪৩৯ ম্যাচ। তাদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা যখন দলে আছেন, তখন আমার চিন্তার কারণ কী? এছাড়া প্রধান কোচ চন্দ্রকান্ত পণ্ডিত স্যার রয়েছেন। আমাকে সাহায্য করার একাধিক মানুষ রয়েছেন। এরা আমাকে সাহায্য করলে সব কিছু ভালোই হবে।

নীতিশ আরও বলেন, আমি কোনো অধিনায়ককে দেখে শেখার কথা ভাবছি না। আমি সৌরভ গাঙ্গুলীর ভক্ত। তিনি ভারতীয় দলের অধিনায়ক ছিলেন। তার নেতৃত্বে যদিও কখনো খেলিনি; কিন্তু বিভিন্ন অধিনায়কের নেতৃত্বে আমি খেলেছি। দীনেশ কার্তিক, ইয়ন মরগানের মতো অধিনায়কদের নেতৃত্বে খেলেছি। শ্রেয়াসের নেতৃত্বে খেলেছি। কিন্তু আমি তাদের মতো অধিনায়ক হতে চাই না। আমি নিজের মতো করে নেতৃত্ব দেব। কাউকে দেখে যদি নকল করতে যাই, তাহলে নিজেকে হারিয়ে ফেলব। নিজের মতো করে দলকে এগিয়ে নিয়ে যাব। সেটা কিরকম তা মাঠে নামলে দেখা যাবে।

শ্রেয়াস না থাকায় অধিনায়ক করা হয়েছে নীতিশকে। তার অভাব দল বোধ করবে জানিয়ে কেকেআরের নতুন অধিনায়ক নীতিশ রানা বলেন, দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার শ্রেয়াস। ওর না থাকাটা খুবই দুর্ভাগ্যের। আইপিএল শুরুর ঠিক আগমুহূর্তে আমরা খবরটা পেলাম। এটা নিয়ে ভাবলে তো চলবে না। শ্রেয়াসকে বাদ দিয়েও বাকি দল যথেষ্ট ভালো।

Ad

 

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি