Loading..

খবর-দার

০১ এপ্রিল, ২০২৩ ০১:০৬ পূর্বাহ্ণ

কোন ধরণের গুজব ছড়িয়ে মসজিদে বক্তব্যে না দিতে ইমাম-মুয়াজ্জিনদের কঠোর নির্দেশে দিলেন লোহাগাড়ার ওসি আতিকুর রহমান

কোন ধরণের গুজব ছড়িয়ে মসজিদে বক্তব্যে না দিতে ইমাম-মুয়াজ্জিনদের কঠোর নির্দেশে দিলেন লোহাগাড়ার ওসি আতিকুর রহমান 

কোন ধরণের গুজব ছড়িয়ে মসজিদে বক্তব্যে না দিতে ইমাম-মুয়াজ্জিনদের কঠোর নির্দেশে দিয়েছেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ আতিকুর রহমান।


তিনি ইমাম-মুয়াজ্জিনদেরকে জঙ্গী বিরোধী ও সন্ত্রাস বিরোধী কর্মকান্ডগুলো তুলে ধরতে হবে। আমাদের জনসচেতনতা বাড়াতে হবে। 


৩১ মার্চ লোহাগাড়া উপজেলার পদুয়া সিকদার দিঘীর পাড়া জামে মসজিদে জুমার নামাজ আদায়ের পুর্বে তিনি এসব কথাগুলো তুলে ধরেন।


লোহাগাড়া থানার ওসি আতিকুর রহমান বলেছেন,দেশ এখন অনেক উন্নত। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে বর্তমান সরকারের অবদান। 

বাংলাদেশ সরকার দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী, ইফতার সামগ্রীসহ মানুষের স্বাচ্ছন্দে জীবন যাপনের কথা বিবেচনা রেখে পর্যাপ্ত পরিমান দ্রব্য সামগ্রী মজুদ আছে। দেশে চাহিদার তুলনায় মুজুদ ও যোগান পর্যাপ্ত রয়েছে এবং দেশে কোন খাদ্যপণ্য সংকট নেই। কোন ব্যবসায়ী খাদ্যপণ্য সংকটের অজুহাত দিয়ে যাতে ক্রেতা সাধারণকে হয়রানী করতে না পারে, সরকার ঘোষিত পণ্যমূল্যের অতিরিক্ত মূল্য নিতে না পারে, ওজনে কম দিতে না পারে, অস্বাস্থ্যকর ও ভেজাল খাদ্য সামগ্রী বিক্রয় করা যাবেনা। আপনাদের সবাইকে জনসচেতনতা সৃষ্ঠি করতে হবে। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।  মসজিদের ইমাম সাহেব ও মুয়াজ্জিনকে উল্লেখিত বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য নামাজের আগে বা পরে মুসল্লিদের বয়ান প্রদান করতে হবে।  এছাড়া কেউ অতিরিক্ত মূল্য নিলে, অস্বাস্থ্যকর ও ভেজাল খাদ্য বিক্রয় করলে প্রশাসনকে জানানোর জন্য মুসল্লিদের অনুরোধ জানানো হয়। সকল জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানদের পবিত্র রমজান উপলক্ষে গরিব এবং সুবিধা বঞ্চিত জনসাধারণকে ত্রান সামগ্রী প্রদানের জন্য আহবান জানান তিনি।


 মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগণ কেউ যাতে ধর্মীয় বিষয়ে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সজাগ থাকাসহ জঙ্গীবাদ, অসামাজিক ও অপরাধমূলক কর্মকান্ড বিরোধী বয়ান দেয়ার জন্য ইমাম-মুয়াজ্জিনদের কে কঠোরভাবে নির্দেশনা প্রদান করেন তিনি।