Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

১৩ মে, ২০২৩ ০৯:০৩ অপরাহ্ণ

অ্যাড ব্লকার ব্যবহার করলে দেখা যাবে না ইউটিউব ভিডিয়ো --------

অ্যাড ব্লকার ব্যবহার করলে দেখা যাবে না ইউটিউব ভিডিয়ো

---------------------------------------------------------------------

ইউটিউব ভিডিয়োতে দিন দিন বিজ্ঞাপনের সংখ্যা বেড়ে চলেছে। এমনকি আকারের বড়  ভিডিয়োতে একাধিকবার ৩০ সেকেন্ড দৈর্ঘ্যের দীর্ঘ বিজ্ঞাপনও দেখতে হয় ব্যবহারকারীদের। তাই বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করতে অনেকে বিভিন্ন প্রতিষ্ঠানের তৈরি অ্যাড ব্লকার ব্যবহার করেন। কিন্তু শিগগিরই এ সুযোগ আর পাওয়া যাবে না। ব্যবহারকারীদের অ্যাড ব্লকার নিষ্ক্রিয় করতে বার্তা পাঠাচ্ছে ইউটিউব। বার্তায় বিজ্ঞাপন ছাড়া ভিডিয়ো  দেখার জন্য অর্থের বিনিময়ে ইউটিউব প্রিমিয়াম সুবিধা ব্যবহার করতেও পরামর্শ দেওয়া হয়েছে।

ইউটিউবের বার্তায় বলা হয়েছে, আপনি সম্ভবত অ্যাড ব্লকার ব্যবহার করছেন। ইউটিউবে বিজ্ঞাপন দেখানোর কারণেই বিশ্বের কোটি কোটি গ্রাহক বিনা মূল্যে ইউটিউব ব্যবহারের সুযোগ পাচ্ছেন। আর তাই অ্যাড ব্লকার গ্রহণযোগ্য নয়। অ্যাড ব্লকার নিষ্ক্রিয় করতে পারেন অথবা ইউটিউব প্রিমিয়াম সেবা নিবন্ধন করে বিজ্ঞাপন ছাড়া ভিডিয়ো  দেখতে পারেন। ইউটিউব প্রিমিয়ামে নিবন্ধনকারীদের কাছ থেকে পাওয়া অর্থের একটি অংশ নির্মাতারাও পাবেন।

অ্যাড ব্লকার ব্যবহারকারীদের সতর্কবার্তা দেখানোর পাশাপাশি নির্দিষ্ট অ্যাকাউন্টের জন্য ভিডিয়ো  ব্লক করার পদ্ধতি নিয়ে পরীক্ষা চালাচ্ছে ইউটিউব। নতুন এ পদ্ধতিতে অ্যাড ব্লকার ব্যবহারকারীরা ইউটিউবে প্রবেশ করতে পারলেও কোনো ভিডিয়ো  দেখার সুযোগ পাবেন না। ফলে বাধ্য হয়ে অ্যাড ব্লকার নিষ্ক্রিয় বা ইউটিউব প্রিমিয়াম সুবিধা ব্যবহার করতে হবে।


এ বিষয়ে ইউটিউবের মুখপাত্র জানিয়েছেন, অ্যাড ব্লকার শনাক্তকরণ প্রযুক্তি নতুন নয়। অনেক ওয়েবসাইটই ব্যবহারকারীদের অ্যাড ব্লকার ব্যবহার করতে দেয় না। বিজ্ঞাপন ছাড়া ভিডিয়ো  দেখার জন্য অবশ্যই ইউটিউব প্রিমিয়াম সুবিধা ব্যবহার করতে হবে। এ বিষয়ে এরই মধ্যে বিশ্বব্যাপী পরীক্ষা চালানো হচ্ছে।

সূত্র: গ্যাজেটস নাউ

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি