Loading..

খবর-দার

২৮ নভেম্বর, ২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ

সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের ঘোষণা আসছে ঐক্যফ্রন্টের ইশতেহারে

নির্বাচনী ইশতেহারের প্রাথমিক খসড়া চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। চলছে বই ছাপানোর কাজ। আজ বুধবার ইশতেহার ঘোষণা করার কথা থাকলেও ছাপানোর কাজ শেষ না হওয়ায় তা বিলম্বিত হচ্ছে।

তবে কি থাকতে পারে এই ইশতেহারে তা পরিস্কার না হলেও এবার সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারী করণের ঘোষণা থাকবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানিয়েছেন।

তিনি আরও জানান, ঘোষিত ইশতিহারে শুধু ছাত্র শিক্ষক না সকলের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন হবে।

তবে যদি বিশেষ কোন সমস্যা না হয় তাহলে বৃহস্পতিবারই ইশতেহার ঘোষণা করবে ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের ইশতেহার কমিটির একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, বুধবার ইশতেহার ঘোষণা করার কথা ছিল। কিন্তু ছাপানোর কাজ শেষ না হওয়ায়-আজ ঘোষণা করা সম্ভব হচ্ছে না। তবে বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে ছাপানোর কাজ শেষ হবে। ওই দিন সন্ধ্যা ৬টায় গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ধানমণ্ডি অফিসে এই ইশতেহার ঘোষণা করা হবে।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঘোষিত ভিশন ২০৩০’র আলোকেই তৈরি হচ্ছে এই ইশতেহার। এছাড়া সুশাসন, স্বচ্ছতা ও স্ব অবস্থান-এ তিন অঙ্গীকারের মধ্যে দিয়ে নবধারার রাজনীতি ও সরকার গঠনের প্রতিশ্রুতি থাকছে ইশতেহারে। আর থাকছে, নতুন নতুন চমক ও অঙ্গীকার।

ইশতেহার প্রণয়ন কমিটি রয়েছেন, জাফরুল্লাহ চৌধুরী, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, গণফোরামের আওম শফিক উল্লাহ, জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান।