চিত্র

সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

মোঃ শামছুল হক ১৭ মার্চ,২০১৯ ২১৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ০.০০ রেটিং ( )

সারা দেশের মতো আজ রবিবার ( ১৭ মার্চ) নীলফামারীর সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে নানা আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে প্রতিষ্ঠান চত্বরে আজ সকালে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতাসহ অন্যান্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সাবেক সভাপতি ও সৈয়দপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জনাব মুহাম্মদ আইউব আলী সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের বর্তমান গভর্নিং বডির সভাপতি ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মোখছেদুল মোমিন। এছাড়া অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বণিক সমিতির সভাপতি জনাব ইদ্রিস আলীসহ গভর্নিং বডির অন্যান্য সদস্য বৃন্দ।

প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক বিলকিস বানু ও আব্দুল্লাহ আল কাফি’র সঞ্চালনে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মোঃ রাজীব উদ্দীন। অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ উপস্থিত সকলকে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ সৃষ্টি হত না, যারা বঙ্গবন্ধুকে স্বীকার করেনা তারা বাংলাদেশের অস্তিত্বকে অস্বীকার করে, বঙ্গবন্ধু বাঙালীদের জন্য যে দেশ দিয়ে গেছেন তা আমাদের স্বপ্নের সোনার বাংলা, তিনি দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিল তা তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাস্তব রূপদান করেছেন। আজকের শিশু-কিশোর আগামী দিনের ভবিষ্যৎ, তাই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশ মাতৃকার সেবায় আত্মনিয়োগ করার আহবান জানান তিনি। 

অনুষ্ঠানের প্রথম পর্ব আলোচনা সভা শেষ হওয়ার পর প্রধান অতিথি জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অর্ধ-শতাধিক বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন এবং প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করেন।  

এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন বিদ্যালয় শাখার সিনিয়র শিক্ষক মকবুল হোসেন ও কলেজ শাখার প্রভাষক মাজেদুল হক সরকার, নবম বিজ্ঞান শাখার শিক্ষার্থী শিশির ও কলেজ শাখার শিক্ষার্থী প্রিয়া প্রমুখ। পরে ছাত্রীদের অংশগ্রহণে পরিবেশন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।  

 

 

মতামত দিন