Loading..

খবর-দার

০৯ জানুয়ারি, ২০২০ ০৮:১০ অপরাহ্ণ

প্রযুক্তিগত শিক্ষা বিস্তারে মৌলভীবাজার জেলা অ্যাম্বাসেডরদের নিয়ে কমিটি গঠন ও পাওয়ার ব্যাংক বিতরণ

একসেস টু ইনফরমেশন(এটুআই) প্রদত্ত ICT4E জেলা অ্যাম্বাসেডরদের মধ্যে পাওয়ার ব্যাংক বিতরণ অনুষ্ঠান ও শিক্ষায় আইসিটির প্রয়োগ উন্নয়নে কমিটি গঠন সম্পন্ন হয়েছে। 

৮ জানুয়ারি বুধবার বেলা ২ ঘটিকায় মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসের কনফারেন্স হলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এএসএম আব্দুল ওয়াদুদ। সভাপতিত্বে ছিলেন উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়েরে সহকারী প্রধান শিক্ষক ও জেলা অ্যাম্বাসেডর সালাহ উদ্দিন আজিজ। 

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার এএসএম ওয়াদুদ তার বক্তব্যে বলেন, অত্র জেলার আইসিটিতে দক্ষ শিক্ষকদের নিয়ে মৌলভীবাজার জেলার শিক্ষাকে আরো এগিয়ে নিয়ে যাবে। এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন জেলা অ্যাম্বাসেডরবৃন্দ। তিনি অ্যাম্বাসেডরবৃন্দদেরকে সার্বিকভাবে সহযোগীতার কথা বলেন এবং অ্যাম্বাসেডররা যেন নিজ নিজ উপজেলায় এমএমসি এর যথাযথ ব্যবহার ও ডিজিটাল কনটেন্টের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাশের উপর বেশি গুরুত্ব দেয়ার জন্য সবাইকে সক্রিয় ভুমিকা রাখার জন্য অনুপ্রাণিত করেন।

পরে তিনি মৌলভীবাজার জেলার আইসিটি বিভাগকে এগিয়ে নেয়ার জন্য উপস্থিত অ্যাম্বাসেডরদেরদের সর্বসম্মতিতে ১১ সদস্য বিশিষ্ট মৌলভীবাজর জেলা ICT4E শিক্ষক কমিটি গঠন করেন। উক্ত কমিটিতে সভাপতি হিসেব জেলা শিক্ষা অফিসার এএসএম আব্দুল ওয়াদুদ মনোনিত হন।সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও জেলা অ্যাম্বাসেডর সালাহ উদ্দিন আজিজ, সাধারণ সম্পাদক শেরপুর আজাদ বক্স উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মো: আশরাফ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রীমঙ্গল মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ আল আমিন, সাংগঠনিক সম্পাদক কুলাউড়ার কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেলাল আহমদ, অর্থ ও দপ্তর সম্পাদক সদর উপজেলার বাউরভাগ রমিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম, সমাজ কল্যাণ সম্পাদক রাজনগর উপজেলার কান্দিগাও উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছালেহ আহমদ, প্রচার সম্পাদক কুলাউড়া উপজেলার দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের  সহকারী শিক্ষক মোহাম্মদ আব্দুল মুমিন, নারী ও শিশু বিষয়ক সম্পাদক কুলাউড়া উপজেলার বাদে ভূকশিমইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা আক্তার।

সদস্য হিসাবে রাখা হয়েছে কমলগঞ্জ উপজেলার পতন ঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক সুজিত দেবনাথ এবং জুড়ী উপজেলার জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীপঙ্কর দেবনাথকে।এছাড়াও অত্র জেলার সকল অ্যাম্বাসেডরবৃন্দও উক্ত কমিটির সদস্য হিসাবে থাকবেন।

জেলার আইসিটি শিক্ষকদের দক্ষতা উন্নয়ন, মাল্টিমিডিয়া ক্লাসরুমের উন্নয়নের জন্য প্রধান অতিথি এএসএম আব্দুল ওয়াদুদ উপস্থিত ১৭ জন জেলা অ্যাম্বাসেডরদেরকে নিয়ে আরো কিছু সিদ্ধান্ত নিয়েছেন।তার মধ্যে উল্লেখ্য যোগ্য হলো, উপজেলা পর্যায়ে শিক্ষকদের সমন্বয়ে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগীতা, উপজেলা আইসিটি কমিটি গঠন, জেলা অ্যাম্বাসেডরদের সংখ্যা বৃদ্ধিকরণ, ইনহাউজ ট্রেনিং এর ব্যবস্থা করা। পরে প্রধান অতিথি উপস্থিত সকল এ্যাম্বাসেডরদের মধ্যে পাওয়ার ব্যাংক বিতরণ করেন।