Loading..

ম্যাগাজিন

০৮ মার্চ, ২০২০ ০৭:২৬ অপরাহ্ণ

দাখিল স্মৃতি স্মারক ২০২০

সমস্ত  প্রশংসা বিশ্বজগতের প্রতিপালক মহান আল্লাহর দরবারে, দরুদ ও সালাম সাইয়্যেদুল মুরসালীন মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি এবং তাঁর পরিবার সঙ্গী-সাথী ও সকল উম্মতে মুহাম্মাদীর প্রতি। মহান রবের ফযলে রঘুরামপুর ইসলামিয়া দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থী ২০২০ এর উদ্যোগে প্রকাশিত হতে যাচ্ছে বিদায়ী স্মৃতি স্মারক। অসংখ্য প্রতিকূলতার মাঝে এই স্মরণিকাটি আপনাদের হাতে তুলে দিতে পেরে আমরা আজ পুলকিত।

মাদরাসা জীবনের আনন্দ-উচ্ছ্বাস, দু:খ-কষ্টের স্মৃতিগুলোকে অনন্তকাল ধরে রাখতেই ছোট্ট এই প্রয়াস। এই স্মরণিকাটি প্রকাশ করার  ক্ষেত্রে যার অনুপ্রেরণা আমাদের পাথেয় ছিল , তিনি হচ্ছেন আমাদের সকলের শ্রদ্ধাবাজন, রঘুরামপুর ইসলামিয়া দাখিল মাদরাসার সম্মানিত তত্ত্বাবধায়ক হযরত মাওলানা অলি আহমদ। আল্লাহ তা’য়ালা তাঁর হায়াতে বরকত দান করুক।

শ্রদ্ধার সাথে স্মরণ করছি আমাদের নবীন শিক্ষক, যার আন্তরিক প্রচেষ্টা, নির্দেশনা, এবং মূল্যবান সময় ব্যায় না হলে আজকের এই স্মরণিকাটি প্রাকশ করা একেবারেই অসম্ভব ছিল,  তিনি হচ্ছেন আমাদের সাইফুল হুজুর। আল্লাহ তা’য়ালা আমাদের প্রিয় উস্তাযের হায়াতে ও ইলমে বরকত দান করুক এবং তাঁর থেকে আমাদেরকে উপকৃত হওয়ার তাওফিক দান করুক।

স্মরণিকাটি পাঠকের হাতে পৌঁছে দিতে আরো যাদের পরামর্শ ও নির্দেশনা আমাদের কাজকে আরো সহজ করেছে তারা হলেন শ্রদ্বেয় এনাম স্যার, আতিক হুজুর, রোজী ম্যাম, মাহতাব স্যার সহ অন্যান্য আসাতাযায়ে কেরাম। বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি তাদের যারা লেখা দিয়ে, প্রুফ দেখে, বর্ণবিন্যাস করে ও মানসিকভাবে আমাকে সাপোর্ট দিয়েছেন। ফাহিম হোসেন, তারেক, পাহমিদা, ফাহিমা, লাকী, অপি, শারমিন সহ আমার সকল সহপাঠিদের নিরলস সাহায্য কখনো ভুলার মত নয়। আল্লাহ তা’য়ালা তাদের সবাইকে দ্বীনের প্রকৃত হাদী ও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উত্তরসূরী বানিয়ে দেন।

সর্বোপরি, মানুষ মাত্রই ভুলের উর্দ্ধে নয়। স্বল্প সময়ে স্মরণিকাটি আপনার হাতে তুলে দিতে গিয়ে ভুল-ত্রুটি হয়ে থাকতে পারে । তাই ভুল-ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ রইল।পরিশেষে আল্লাহর দরবারে বিনীত নিবেদন, তিনি যেন এই স্মরণিকার মাধ্যমে আমদের বন্ধুত্বের বন্ধন চিরকাল অটুট রাখেন । আর শিক্ষকদের প্রতি আমাদের ভালোবাসা যেন চিরকাল বহমান থাকে।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি