প্রকাশনা

অন্যায়ের প্রশ্রয়

মোহাম্মদ আজহারুল ইসলাম ০১ এপ্রিল,২০২০ ১৭৪ বার দেখা হয়েছে ১২ লাইক ১৫ কমেন্ট ৪.৩৬ রেটিং ( ১১ )

অন্যায়ের প্রশ্রয়

একটা ছেলে ছোটবেলাতেই তার মাকে হারিয়েছিল। ফলে সে তার খালার কাছেই বড় হচ্ছিল। খালা তাকে ‍খুবই আদর করত। তার মা নেই বলে অন্যায়ের পরও কেউ তাকে কখনো বকাবকি করত না। একদিন ছেলেটি স্কুলের এক সহপাঠির পেন্সিল চুরি করে এনে তার খালাকে দেখাল, খালা তাকে বকাঝকা না করে তার প্রশংসাই করল।

ছেলেটি আর একবার তার কোনো বন্ধুর বাড়ি থেকে একটা ভালো জামা চুরি করে এনে তার খালাকে দিল, খালা এবার তার প্রশংসা করল। এভাবে ছোটখাট জিনিস চুরি করতে করতে ছেলেটি বড় হতে লাগল। বড় হওয়ার পরও চুরি করা অব্যাহত রাখল। এভাবে চুরি করতে করতে একদিন সে ধরা পড়ে গেল। তার চুরির বিচার হলো আদালতে। সবশুনে বিচারক তার প্রাণদণ্ডের আদেশ দিল। ফাঁসির মঞ্চে নিয়ে যাওয়ার আগে তাকে একজন জিজ্ঞেস করল, “তোমার কি কোনো সাধ আছে? কোনো ইচ্ছে থাকলে বলতে পার।

এ সময় ছেলেটি তার পাশে কাঁদতে থাকা খালার দিকে তাকিয়ে বলল- আমি আমার খালার কানে কানে কয়েকটি কথা বলতে চাই।

অনুমতি দেয়ার পর ছেলেটি তার খালার কানের কাছে মুখ নিয়ে তার কানের লতি কামড়ে ছিড়ে দিল। তারপর বলল, খালা আজ তুমিই আমার প্রাণদণ্ডের কারণ। প্রথম যেদিন আমি পেন্সিল চুরি করেছিল সেদিন তুমি যদি আমাকে শাসন করতে তাহলে   আমাকে এইভাবে মরতে হতো না। আমার এই অধঃপতনের জন্য তুমিই দায়ী।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
২৪ মে, ২০২০ ০১:৫১ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


হারুন অর রশিদ
০৮ এপ্রিল, ২০২০ ১০:৩৫ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান , লাইক এবং রেটিং এর একান্ত আশা পোষণ করছি।


নুরুল আজিজ
০৮ এপ্রিল, ২০২০ ০৪:৫৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। কনটেন্ট, প্রকাশনা ( কবিতা), চিত্র, ব্লগ সমূহ দেখে লাইক, রেটিং, সুচিন্তিত মতামত ও মূল্যবান পরামর্শ প্রদান করার বিনীত অনুরোধ রইলো। করোনা প্রতিরোধে সচেতনতাই জুরুরি। ঘরে থাকুন। ধন্যবাদ। আমার কনটেন্ট লিংক.... https://www.teachers.gov.bd/content/details/540058


মোছাঃ মরিয়ম খাতুন
০৮ এপ্রিল, ২০২০ ০৭:৪৩ পূর্বাহ্ণ

সুন্দর হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য অনুরোধ করছি।


সন্তোষ কুমার বর্মা
০৬ এপ্রিল, ২০২০ ১০:২২ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন, নিজেকে নিরাপদে রাখুন।পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ হাফিজুল ইসলাম
০৫ এপ্রিল, ২০২০ ০৭:১৩ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


লাইলী আক্তার
০৪ এপ্রিল, ২০২০ ১০:০৩ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল। আমার ৪০ তম কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মো: নজরুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০২:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল।


মোহাম্মদ আজহারুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০৮:৩৩ অপরাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল।


আব্দুল্লাহ আত তারিক
০২ এপ্রিল, ২০২০ ০১:৫৭ অপরাহ্ণ

কনফুসিয়াস -“শিক্ষক হবেন জ্ঞান ও প্রজ্ঞার উৎস। তিনি হবেন একজন আদর্শ শাসক”। ঘরে থাকুন, করোনামুক্ত সমাজ গড়ুন । চমৎকার নির্মানে সাধুবাদ ও শুভেচ্ছা নিরন্তর । পূর্ণাঙ্গ রেটিং,লাইক ও কমেন্টসহ আপনার জন্য নিরন্তর ভালোবাসা রইলো । আমার সর্বশেষ কনটেন্ট আদর্শ শিক্ষক দেখার জন্য বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো । লিংক - https://teachers.gov.bd/content/details/548520


মোহাম্মদ আজহারুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০৮:৩৩ অপরাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল।


কামরুন্নাহার
০২ এপ্রিল, ২০২০ ১০:২১ পূর্বাহ্ণ

খুবই সুন্দর হয়েছে কন্টেন্ট।পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোহাম্মদ আজহারুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০৮:৩৩ অপরাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
০২ এপ্রিল, ২০২০ ০৯:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভকামনা। শ্রদ্ধেয় প্যাডাগোজি স্যার, রেটার মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতাগণ, সেরা উদ্ভাবক, সেরা নেতৃত্ব এবং শিক্ষক বাতায়নের সকল স্যার ম্যাডামগন দয়া করে আমার সি প্রোগ্রামের উপর তৈরীকৃত সাধনার ২৮ নং কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। করোনার হাত থেকে করুনাময় আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই লকডাউনে থাকুন। তাহলে আমরা সবাই সুস্থ্য ও নিরাপদ থাকবো। মোঃ গোলাম ওয়ারেছ ICT4E জেলা অ্যাম্বাসেডর , বেলকুচি, সিরাজগঞ্জ। সবাইকে ধন্যবাদ।


মোহাম্মদ আজহারুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০৮:৩৩ অপরাহ্ণ

ধন্যবাদ ও শুভকামনা রইল।