Loading..

খবর-দার

০৮ এপ্রিল, ২০২০ ০৮:২৯ অপরাহ্ণ

করোনার লক্ষণযুক্ত ব্যক্তির তথ্য ৩৩৩ নম্বরে জানাতে শিক্ষক-কর্মকর্তাদের নির্দেশ।

করোনার লক্ষণযুক্ত ব্যক্তির তথ্য ৩৩৩ নম্বরে জানাতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে জারি করা আদেশ মাঠ পর্যায়ের সব জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং সব অধ্যক্ষ ও প্রধান শিক্ষকের কাছে পাঠানো হয়েছে।

মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক স্বাক্ষরিত আদেশে বলা হয়, নভেল করােনা ভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিহত করতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে অতি দ্রুত স্বাস্থ্যসেবার আওতায় আনা অত্যন্ত জরুরি। এছাড়া করােনা ভাইরাসের লক্ষণযুক্ত ব্যক্তিকে অতিসত্বর শনাক্ত করা ও কোয়ারেন্টিন বা আইসােলেশন নিশ্চিতের মাধ্যমে কমিউনিটি সংক্রমণ প্রতিহত করা সম্ভব হবে।এ প্রেক্ষাপটে বাংলাদেশ সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারী হিসেবে আপনার আশেপাশের করোনা লক্ষণযুক্ত ব্যক্তির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তাদের ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন।

আদেশে নভেল করােনা ভাইরাস (কোভিড়-১৯) এর করাল থাবা থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে কার্যকর ভূমিকা পালনে সংশ্লিষ্ট সকলকে অনুরােধ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।