প্রকাশনা

লোকালয়ে মুরগীর খামার

মোবারক ০৮ এপ্রিল,২০২০ ১৩১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.০০ রেটিং ( )

মোবারক বাগমারা(রাজশাহী)

রাজশাহী বাগমারা উপজেলায় সর্বত্র গড়ে উঠেছে অবৈধ মুরগীর খামার। বিশেষ করে বাগমারা উপজেলার ২নং নরদাশ ইউনিয়নেে ব্যাপকহারে,  নিয়ম কানুন না মেনেই খামার গুলো যেখানে সেখানে গড়ে উঠেছে। এতে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। এমন ঘটনায় উপজেলা নরদাশ ইউনিয়নের সাঁইধারা গ্রামের অর্ধশতাধিক লোক স্বাক্ষরিত একটি অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার, থানা ইনর্চাজ, ও পরিবেশ অধিদপ্তর বরাবর প্রেরন করেছে। অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলা নরদাশ ইউনিয়নের সাঁইধারা গ্রামের দবির সরদারের ছেলে মুকবুল হোসেন অন্যায় ভাবে অন্যের বাড়ির পাশে অথাৎ মোঃ বুলবুল হোসেন ও কেরামত আলীর বাড়ির পাশে দুটি মুরগীর খামার স্থাপন করেন। মুরগীর খামার স্থাপনের পর থেকেই এলাকার পরিবেশ দূষিত হয়। এমনকি বর্তমানে করোনা ভাইরাসের চাইতে মুরগীর খামারের জন্য ওই এলাকায় আতংক বিরাজ করছে। এর মধ্যেই তিনি কোন তোয়াক্কা না করে, আবারো দুটি মুরগীর খামার স্থাপনের জন্য কাজ শুরু করেছেন। এ বিষয়টি নিয়ে এলাকার লোকজনের মধ্যে ঝামেলা সৃষ্টি হলে রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি মুকবুল হোসেনর পক্ষ নিয়ে স্হানীয় লোকজন কে এলাকায় ছাড়ার হুমকি দেয়। এলাকার লোকজন প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি করার ভয়ভীতি দেখায়। এলাকার লোকজন তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। মুরগীর খামার স্থাপনের পর থেকেই আশেপাশের বাড়ির শিশু সন্তানেরা অসুস্থ হয়ে পড়ছে। মুরগির খামারের দুগন্ধে এলাকার লোকজন ওই রাস্তা দিয়ে চলাফেরা করতে পারছে না। এ বিষয়টি নিয়ে তার আপন ভাইসহ স্থানীয় লোকজনের সাথে প্রায় দ্বন্দ লেগে থাকে। সম্প্রতি কয়েকদিন আগে মুকবুল হোসেন তার নিজ খামারের মুরগী মরে গেলে  অন্য  লোকজনের উপর চাপানোর জন্যে মিথ্যা তথ্য সাংবাদিক কে দিয়ে  সংবাদ পরিবেশন করায় , যা আজও সত্য নয়। এই মুরগির খামারের বিরুদ্ধে একাধিক বার স্থানীয় পত্র পত্রিকায় সংবাদ পরিবেশন হয়েছে।কিন্তু তার পরেও থেমে নেই কোন কার্যকম প্রশাসন যেন নিরব।    মুরগী খামারের মালিক মুকবুল হোসেন শুধু স্থানীয় লোকজনের সাথে ঝামেলা করেন না। তিনি সাংবাদিকদের ও হুমকি দেন দেখে নিবে বলে। এ বিষয়টি নিয়ে খামারি মুকবুল হোসেনের সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি রাজি হয়নি। তবে এলাকাবাসীর দাবি প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তার কাছে যেন অচিরেই এ খামার গুলো সরিয়েএলাকা শান্তি স্থাপন করার জন্য। বিষয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ আহম্মেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহন করা হবে। 

কিন্ত আদও কি হবে ?


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
২৪ মে, ২০২০ ০১:৩৯ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মো: রজব আলী
১৫ এপ্রিল, ২০২০ ০৫:৪১ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি


আব্দুল্লাহ আত তারিক
১২ এপ্রিল, ২০২০ ০৬:৫৬ অপরাহ্ণ

সময়টা খুব ভয়ংকর যাচ্ছে ... সামনে আরো ভয়ংকর দিকে যাবে। এটা এখন নিশ্চিত! ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । উপস্থাপন করেছি নবম-দশম শ্রেণির সাহিত্য কনিকার কবি সুকান্ত ভট্টাচার্যের লেখা রানার কবিতাটি । লিংক - https://teachers.gov.bd/content/details/552856


মোঃ মেরাজুল ইসলাম
১০ এপ্রিল, ২০২০ ০৫:৪৪ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল ।


লাইলী আক্তার
১০ এপ্রিল, ২০২০ ১১:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা রইল। আমার ৪০ তম কনটেন্ট দেখে লাইক, রেটিং এবং মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ জহিরুল ইসলাম
০৯ এপ্রিল, ২০২০ ০৪:৪৬ অপরাহ্ণ

আজকের এই দুর্দিনেও শিক্ষক বাতায়নকে উত্তর উত্তর সমৃদ্ধ করতে আপনার এ প্রয়াস সত্যিই প্রশংসার দাবিদার। অনিন্দ্য সুন্দর এই কন্টেন্টের জন্য আপনাকে নিরন্তর শুভেচ্ছা । দেশ ও জাতির সাথে সাথে আপনার আমার সবার পরিবারের সুরক্ষা কামনা করছি মহান আল্লাহ তায়ালার কাছে । সত ব্যস্ততার মাঝে সুযোগ পেলে আমার প্রোফাইলে ভিজিট করার আমন্ত্রণ রইল। https://www.teachers.gov.bd/profile/jahirdu31


মোঃ হাফিজুল ইসলাম
০৯ এপ্রিল, ২০২০ ০৭:০৯ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


হারুন অর রশিদ
০৮ এপ্রিল, ২০২০ ০৯:৫২ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান , লাইক এবং রেটিং এর একান্ত আশা পোষণ করছি।