ভিডিও কনটেন্ট

প্রতিধ্বনির সাহায্যে কূপের গভীরতা নির্ণয়

ওয়ালীউল্লাহ ১৬ এপ্রিল,২০২০ ৪১২ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

শব্দ এক প্রকার শক্তি । এ শক্তি প্রতি নিয়তই আমরা ব্যাবহার করি জেনে অথবা না জেনে । শব্দ থেকে পাই প্রতিধ্বনি। এ প্রতিধ্বনির সাহায্যে কূপের গভীরতা নির্ণয় করা যায়। ৯ম শ্রেণির (ভোক)/৯ম-১০ম শ্রেণি (স্কুল শাখা) ৭ম অধ্যায়ের  তরঙ্গ ও শব্দ একটি গুরত্বপূর্ণ অধায়। প্রতিধ্বনির সাহায্যে সকল কূপের গভীরতা নির্নয় করা যায় না।

এক্ষেত্রে কূপের গভীরতা ১৬.৬  এর বেশী হতে হবে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সেলিম আহমেদ
২০ এপ্রিল, ২০২০ ০৯:২৫ অপরাহ্ণ

সুন্দর হয়েছে! অভিনন্দনশুভকামনারইল আগামিরপথচলাশুভহো। স্যার আপনার এই ভিডিও টিঊটেরিয়াল দেখে শিক্ষকদেরঅনেক উপকার হ।


মো. জাকিরুল ইসলাম
১৯ এপ্রিল, ২০২০ ০২:১১ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিং না দিয়ে মন্তব্য করিনা। মানসম্মত কনটেন্ট আপলোড করার জন্য এবং বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


মনির হোসেন হাওলাদার
১৯ এপ্রিল, ২০২০ ০১:২০ অপরাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল । আমার তৈরীকৃত কন্টেন্ট দেখার বিনীত অনুরোধ রইলো ।https://www.teachers.gov.bd/content/details/556283


আব্দুল্লাহ আত তারিক
১৭ এপ্রিল, ২০২০ ০৮:৩৯ অপরাহ্ণ

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস, স্বাধিকার আন্দোলনের প্রাতিষ্ঠানিক রূপায়নের দিনে আপনার নির্মিত নির্মানটি দেখলাম । লাইকে, কমেন্ট ও রেটিংসহ নিরন্তর ভালোবাসা রইলো । সময় ও সুযোগ করে আমার বাতায়ন বাড়ি বেড়াতে আসার আমন্ত্রণ রইলো । ঘরে থাকুন, নিরাপদ থাকুন । সুন্দর হোক আগামির দিনগুলি ।


তাছলিমা আক্তার
১৬ এপ্রিল, ২০২০ ০৮:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত ১ম শ্রেণির বাংলা পাঠ ১৭ [ চ - ঞ ] [১] কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


মোঃ হাফিজুল ইসলাম
১৬ এপ্রিল, ২০২০ ০৭:০৩ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোজাম্মেল হোসেন
১৬ এপ্রিল, ২০২০ ০৬:০৫ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিংক- https://www.teachers.gov.bd/content/details/553343


মো: রজব আলী
১৬ এপ্রিল, ২০২০ ০৫:০৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ অসংখ্য ধন্যবাদ । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । কন্টেন্ট দেখে মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল ।