প্রকাশনা

সহপাঠির সহায়তা

মোহাম্মদ হোসেন ০৯ মে,২০২০ ১০০৮২৮ বার দেখা হয়েছে ৩৫১ লাইক ৭৩৫ কমেন্ট ৪.৮১ রেটিং ( ৩৪০ )

ছাত্র হিসাবে ততটা ভালো ছিলোনা তবে চলাফেরা ছিলো ভালো ছাত্রদের সাথে। যার কথা বলছি তার নামটা মোহাম্মদ হোসেন। পিডার স্কুল ও প্রাইমারী ভালো ভাবে পার হয়েছিল। তখন ছিলো 1999 সাল প্রাথমিক শেষে ভর্তি হলো পাশের গ্রামে অবস্থিত পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়। ইহা চাঁদপুর জেলায় শাহরাস্তি থানায় নাওড়া গ্রামে অবস্থিত। অত্যান্ত মনোরম পরিবেশে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করে ছিলেন ড.এম.এ সাত্তার। ৬ষ্ঠ শ্রেণি হতে একে একে দুএক বিষয় ফেল করে 2002 সালে ৯ম শ্রেণিতে উর্ত্তীন্ন হয় নিজে ব্যবসায় শিক্ষা শাখাতে পড়া চেষ্টা করে। তার মা নাম মাত্র পড়ালেখা জানতো আর বাবা একেবারে নিরক্ষর।পড়া লেখায় অমনোযোগি মোহাম্মদ হোসেনের আরো একটি বছর শেষ ১০ম শ্রেণির প্রিটেষ্ট পরিক্ষার ফলাফল সেই আগের মতই  ১ (গনিত) বিষয় ফেল এবং  প্রধান শিক্ষক ঘোষনা দিলো যে টেষ্ট  পরিক্ষায় যদি তোমরা কোন বিষয়ে ফেল করো তাহলে এস.এস.সি.-2004 সালের পরিক্ষা অংশগ্রহন করতে পারবে না। এই কথা শুনে মোহাম্মদ হোসেন চিন্তায় পড়ে গেলো। তখন গ্রামের এক সহপাঠি আলঝুম শাহাদাতকে বললো দোস্ত আমি কি করবো সব বিষয় পাস করলেও অংক তো বুঝিনা । তখন শাহাদাত বললো ক্লাসে ভালো করে মনোযোগ দিলে তুই বুঝবি। এই দোস্তর কথা মতো ক্লাসে মনোযোগি হওয়ার চেষ্টা করতেছে মোহাম্মদ হোসেন। তবে গনিতের বেসিক  না জানা থাকলে  মনোযোগ দিয়ে লাভ হবে না এত অল্প সময়ে। তখন শাহাদাত বললো যে তুই আমাকে যদি স্কুল ছুটির পরে একটু গনিতটা দেখিয়ে দিতি তাহলে মনে হয় আমি বুঝতাম। এই মোহাম্মদ হোসেনের কথায় শাহাদাত রাজি হয়ে গেলো, কারণ তারও আবার গনিত রিভিশান হবে। ঐ দিনটায় অনেক বৃষ্টি আশা শর্তে ও তারা দুজন ষ্কুল ছুটির পরে ও থাকলো । শাহাদাত প্রথমে সেট বাস্তব সংখ্যা নামক অধ্যায় দিয়ে শুরু করলো ও এই অধ্যায়ে কিছু বেসিক ধারনা,শটকাট টিপসের কথা বললো। ৫দিন সেট বাস্তর সংখ্যার অধ্যায় করার পরে সে মোহাম্মদ হোসেনকে বললো এই অধ্যায়ের উপর আগামিকাল পরিক্ষা দিবি। মোহাম্মদ হোসেন পরিক্ষার প্রস্ততি নিয়ে পরিক্ষা দিলো পরিক্ষার কাগজ দেখে শাহাদাতের মন্তব্য হলো যে এই অধ্যায় থেকে যত কঠিন প্রশ্ন আসুক না কেন তুই পারবি। এই ভাবে একমাস দেড়মাস ভিতরে মান নির্ণয়,উৎপাদক,লগসূচক ও জ্যামিতির কিছু কমন বিষয় গুলো করালো। এর মধ্যে টেষ্ট পরিক্ষার সময়সূচি দিয়ে দিলো। টেষ্ট পরিক্ষা শেষ হলো তবে গনিত নিয়ে এত ভয় নেই। টেষ্ট পরিক্ষার ফলাফল প্রকাশের সময়সূচি ঘোষনা করলো। ফলাফল ঘোষনার দিন ফলাফল দিলো। প্রথমে প্রধান শিক্ষক ঘোষনা করলো যে তোমরা ৯০ জন শিক্ষার্থীর মধ্যে ১৫ জন সব বিষয়ে পাস করছো । একে একে এই ১৫ জন শিক্ষার্থীর নাম প্রকাশ করলো ও মোহাম্মদ হোসেনের নামটাও বললো তার ফলাফল হলো  জিপিএ-2.50। এই খবর শুনে মহান আল্লাহর নিকট শুকরিয়া করে বাড়িতে আসলো বাবা মাকে জানালো। এর পরে জীবনে কখনো ফেল নামক কথাটি শুনতে হয়নি। এস.এস.সি.-2004-3.38,এইচ.এস.সি.-2006-3.60 বি.বি.এস.-2010-১ম বিভাগ ও এম.বি.এস.(হি.বি.)-2012-২য় বিভাগ ক্রমান্নয়ে উর্ত্তীন্ন হই। 2012তে ব্যবসায় শিক্ষাতে 9ম নিবন্ধন ও 2013তে কম্পিউটারে 10ম নিবন্ধন,একই বছরে বি.এড শেষ করে বর্তমানে যে বিদ্যালয়ের ছাত্র ছিলাম সেই বিদ্যালয়ে সহকারী শিক্ষক (আই.সি.টি.) তে কর্মরত আছি। ভবিষ্যতে জেনো  ভালো থাকতে পারি  সবার কাছে দোয়া চেয়ে এই প্রত্যাশায়-

মোহাম্মদ হোসেন এমবিএস (হি.বি),বি.এড.

সহকারী শিক্ষক (আই.সি.টি.)

পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়

নাওড়া ,শাহরাস্তি ,চাঁদপুর।

মোবাইল নাম্বার : 01671-025599

ইমেইল:-mdhossain599@gmail.com

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
বীণা মিত্র
২৬ নভেম্বর, ২০২২ ০৪:৫৫ অপরাহ্ণ

🌺🌹🌺❤️ লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা। আপনার প্রেজেনটেশন অনেক সুন্দর ,মানসম্মত আপলোড করেছেন। আপনার সফলতা কামনা করি। আমার ৪৮ তম কন্টেন্ট, ব্লক, প্রকাশনা - দেখে আপনার মূল্যবান মতামত দেয়ার বিনীত অনুরোধ রইল। https://www.teachers.gov.bd/content/details/1336465 🌺🌹🌺❤️


শাহজাহান দয়াল
১৯ নভেম্বর, ২০২২ ০৯:১৮ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কন্টেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রদানের জন্য অনুরোধ করছি।


মোঃ ফারুক হোসেন
১৭ নভেম্বর, ২০২২ ০৩:১৫ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কন্টেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রদানের জন্য অনুরোধ করছি।


মোছাঃ রোজিনা সুলতানা
১৭ নভেম্বর, ২০২২ ০১:৩৯ অপরাহ্ণ

আকাশের বিশালতা কবি মনে কখনো মেঘের সঙ্গী ,কখনোবা ভালোবাসার দৃষ্টি । ২০১৪ সাল থেকে অনলাইনে সক্রিয় এক চরিত্র । শিক্ষকদের দাবি আদায়ে সোচ্চার । করোনাকালীন ঘরে বসে শিখি ,আনন্দে গণিত শিখি গণিত অলিম্পিয়াড পেজ , শিশু বাতায়ন, বাংলাদেশ শিক্ষা, গর্বিত ও মার্জিত শিক্ষক গ্রুপ,সিরাজদিখান অনলাইন স্কুল সহ অন্যান্য পেজে গণিত ও বিজ্ঞান বিষয়ে পাঠদান করেছি। চিফ এডমিন গর্বিত ও মার্জিত শিক্ষক গ্রুপ , প্রতিষ্ঠাকালীন এডমিন বাংলাদেশ অনলাইন প্রাথমিক সহকারী শিক্ষক সমিতি ,প্রতিষ্ঠাকালীণ এডমিন পিটিজি গ্রুপ ,প্রতিষ্ঠাকালীন এডমিন তিমির বিনাশি , মডারেটর শিক্ষা ঐক্য উন্নয়ন সহ আরো অনেক গ্রুপে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছি ও করেছি ।শিক্ষক ও শিক্ষার্থীদের কল্যাণে ,তাদের সৃজনশীলতার বিকাশে গর্বিত ও মার্জিত শিক্ষক গ্রুপে বিভিন্ন অনুষ্ঠান গ্রন্থনা , উপস্থাপনা ,কারিগরি সহযোগীতা করে চলেছি। তিনজন শিক্ষক কর্মরত কয়েকবছর ধরে আমার বিদ্যালয়ে । অনলাইনের সার্বিক কাজ ও অফলাইনের গুরুত্বপূর্ণ কাজগুলো আমিই করে থাকি ।প্রতিদিন ৭০ কিমি পথ পাড়ি দিয়ে ঢাকা থেকে মুন্সীগঞ্জ আমার বিদ্যালয়ে গমন করতে হয় । শিক্ষক বাতায়নে আমি মুন্সীগঞ্জ জেলা ICT4E জেলা এম্বাসেডর হিসাবে দায়িত্ব পালন করে আসছি । আমি গণিত ও বিজ্ঞান বিষয়ের মাস্টার ট্রেইনার হিসাবে বিগত ১৭ বছর ধরে কাজ করে যাচ্ছি। এছাড়া কবিতা ,গল্প ,প্রবন্ধ লিখে থাকি সম্প্রতি ছন্দে গল্পে প্রাথমিক গণিত বইটাতে আমার একটা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। প্রিয় প্লাটফর্ম , শিক্ষক বাতায়ন । সাথে আছি ,পাশে আছি।তোমার জন্য সবসময় শুভকামনা।


মোঃ মনিরুল ইসলাম
১৬ নভেম্বর, ২০২২ ০৯:২২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


Nasima Akter
০৮ নভেম্বর, ২০২২ ১০:০২ অপরাহ্ণ

রেটিং সহ শুভকামনা আমার কনটেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি


মোঃ আব্দুর রহিম
০৮ নভেম্বর, ২০২২ ১২:৫৭ অপরাহ্ণ

চমৎকার


মোঃ শফিউল আলম
০৫ নভেম্বর, ২০২২ ০৭:০২ অপরাহ্ণ

রেটিং সহ শুভকামনা আমার কনটেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


বীণা মিত্র
০৫ নভেম্বর, ২০২২ ১০:০৭ পূর্বাহ্ণ

🌹🌷 ধন্যবাদ স্যার।


Nasima Akter
২৬ অক্টোবর, ২০২২ ০২:৪১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মিরানা জামান মুক্তা
২১ অক্টোবর, ২০২২ ১১:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অভিনন্দন ও শুভকামনা মন্তব্য করুন


মোঃ হাসান আলী
১৬ অক্টোবর, ২০২২ ০৬:০২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অভিনন্দন ও শুভকামনা


মিনা নাজনিন
১২ অক্টোবর, ২০২২ ০৯:৪৮ অপরাহ্ণ

Thanks with full rating


মোহাম্মদ কবির হোসেন
১২ অক্টোবর, ২০২২ ০৯:৪৩ অপরাহ্ণ

মোঃ হোসেন স্যারের মত এমন একজন যোগ্যতা পূন্য স্যার দরজার।


মোঃ শফিউল আলম
১১ অক্টোবর, ২০২২ ১১:১৮ অপরাহ্ণ

চমৎকার উপলব্ধি ।ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট, ভিডিও কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান লাইক রেটিং সহ মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


মোঃ শফিউল আলম
১১ অক্টোবর, ২০২২ ১১:১৭ অপরাহ্ণ

ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট, ভিডিও কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান লাইক রেটিং সহ মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


সুনিল চন্দ্র বিশ্বাস
১১ অক্টোবর, ২০২২ ০১:৫৪ অপরাহ্ণ

রেটিংসহ শুভ কামনা


নুরানী আকিদা
১০ অক্টোবর, ২০২২ ০২:০৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অভিনন্দন ও শুভকামনা। আমার বাতায়নে আপনার আমন্ত্রণ রইল। আপনাকে ধন্যবাদ


মোঃ রফিকুল ইসলাম
০৫ অক্টোবর, ২০২২ ০৭:৩৪ অপরাহ্ণ

Thanks


মোহাম্মদ জালাল উদ্দিন
০৩ অক্টোবর, ২০২২ ০৮:৩৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


আঃ আওয়াল
২৩ সেপ্টেম্বর, ২০২২ ১০:১৮ অপরাহ্ণ

আমি আঃ আওয়াল, প্রভাষক(আইসিটি), ডাঃ আবু বকর হাইস্কুল এন্ড কলেজ, তানোর, রাজশাহী। মোবাঃ 01719404400 আমি শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য। আমি আইসিটি জেলা এ্যাম্বাসেডর হতে চাই, সবার পরামর্শ ও সহযোগীতা কামনা করছি।


সনজিত কুমার মন্ডল
২২ সেপ্টেম্বর, ২০২২ ০৫:১৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ শফিউল আলম
১১ অক্টোবর, ২০২২ ১১:১৭ অপরাহ্ণ

ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট, ভিডিও কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান লাইক রেটিং সহ মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


েমাঃ ইউসুফ আলী
১৮ সেপ্টেম্বর, ২০২২ ০৮:০৮ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


মোঃ মুরশালীন
০৪ সেপ্টেম্বর, ২০২২ ০১:৪২ অপরাহ্ণ

মাশাল্লাহ


আক্তারুজ্জামান
২১ আগস্ট, ২০২২ ১০:২৮ পূর্বাহ্ণ

অভিনন্দন ও শুভকামনা রইলো


এবিএম আল-আমীন চৌধুরী
০৭ আগস্ট, ২০২২ ০২:০০ পূর্বাহ্ণ

আপনার জন্য শুভকামনা


সুশিল চন্দ্র রায়
০৩ আগস্ট, ২০২২ ১১:৩৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ মনিরুজ্জামান মিয়া
২৭ জুলাই, ২০২২ ০৭:২৬ অপরাহ্ণ

অভিনন্দন ও শুভকামনা রইলো।


মোঃ রাহাত উল্লাহ
২৫ জুলাই, ২০২২ ১০:০১ অপরাহ্ণ

প্রিয় স্যার, আসসালামু আলাইকুম, বাতায়নে আমি সক্রিয়ভাবে অনেক দিন যাবত কাজ করে আসছি। বাতায়নে আমি ৫৬৭টি কনটেন্ট, ৭৩টি ভিডিও কনটেন্ট, ১৩৪টি ছবি, ২১১টি ব্লগ ও ৪১টি অনলাইন ক্লাস আপলোড করেছি। স্যার সময় পেলে আমার বাতায়ন প্রোফাইল দেখার জন্য বিনীত অনুরোধ রইল। স্যার আপনার সুচিন্তিত মূল্যায়ন আমার পেশাগত জীবনে অনুপ্রেরণা যোগাবে ।https://www.teachers.gov.bd/profile/rumamun1986


ফয়েজ আহমেদ
২২ জুলাই, ২০২২ ০৭:৫৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো।


মোহাম্মদ ইউনুছ আলী
১৬ জুলাই, ২০২২ ০২:৩০ অপরাহ্ণ

Best wishes for you with likes and full ratings. Please review my uploaded content and give your valuable feedback and suggestions.


তাছলিমা আক্তার
০৩ জুলাই, ২০২২ ০৭:৫৩ অপরাহ্ণ

লাইক, কমেন্টসহ পূর্ণ রেটিং রইল।আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মিরানা জামান মুক্তা
২৬ জুন, ২০২২ ০৬:১৭ অপরাহ্ণ

সুন্দর্ এবং অসাধারণতথ্য


মোঃ আবু খোকন
২৬ জুন, ২০২২ ১০:৫৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


অসীম কুমার বাড়ই
১৫ জুন, ২০২২ ১১:০৭ অপরাহ্ণ

স্যার আপনার জন্য শুভকামনা রইল।


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোহাম্মদ শাহ আলম
২১ এপ্রিল, ২০২২ ১১:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোঃ আশরাফুল ইসলাম আশিক
১৯ এপ্রিল, ২০২২ ১০:৪৭ পূর্বাহ্ণ

স্যারকে পূর্ণ রেটিংসহ অসংখ্য ধন্যবাদ ও তার বাতায়নে সেরা উদ্ভাদক সহ আরো ভাল কিছু কামনা করি।


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


পলাশ চন্দ্র বর্মন
১৬ এপ্রিল, ২০২২ ১২:১৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অভিনন্দন ও শুভকামনা। আমার বাতায়নে আপনার আমন্ত্রণ রইল। ধন্যবাদ স্যার।


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


প্রকৌঃ মোঃ শফি উদ্দীন
০৭ মার্চ, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ

Excellent! Surely your competency will enrich the ‘Shikkhok Batayon’. You are invited to my_ ppt content: https://www.teachers.gov.bd/content/details/1151867 _Video content: https://www.teachers.gov.bd/content/details/1153040


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোঃ আলামিন
২১ ফেব্রুয়ারি , ২০২২ ০৭:৩০ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়ন কে সমৃদ্ধ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা।


মোহাম্মদ হোসেন
২৮ জুলাই, ২০২২ ০৬:৫১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোছাঃ নাইচ আকতার
১২ জানুয়ারি, ২০২২ ১১:৩৫ অপরাহ্ণ

শুভকামনা রইল


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


অলোকা রাণী সরকার
২৫ ডিসেম্বর, ২০২১ ০৬:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ হলো সহ শুভ কামনা রইল স্যার।


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


হিরুলাল রায়
১৯ ডিসেম্বর, ২০২১ ১০:১১ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা। আপনার জন্য রইল শুভকামনা।


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


প্রণব চন্দ্র সরকার
০৮ ডিসেম্বর, ২০২১ ১১:৩৪ অপরাহ্ণ

সবাই কত স্নেহাশিস আর আন্তরিক উৎসাহে আমাকে প্রেরণা দিয়ে চলেছেন সবসময়। আপনাদের প্রতি সবসময় আমি কৃতজ্ঞ


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


ফারহানা রহমান
৩০ নভেম্বর, ২০২১ ১২:০৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোঃ হাবিবুর রহমান
২৫ নভেম্বর, ২০২১ ১১:০১ পূর্বাহ্ণ

উপস্থাপনা সুন্দর। অভিনন্দন।


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


Md. Nasir Uddin
২৩ নভেম্বর, ২০২১ ০৮:০৭ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা। আপনার জন্য রইল শুভকামনা।


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


UMMAY FATEMA
০৭ নভেম্বর, ২০২১ ০৮:০৪ অপরাহ্ণ

Best wishes.


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


নিমাই চন্দ্র মন্ডল
২৩ অক্টোবর, ২০২১ ০৭:২৯ পূর্বাহ্ণ

আমার বাতায়ন বাড়ীতে আপনার আমন্ত্রণ রইলো। পরিবেশেই উন্নত জীবন’।


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোঃ মহিদুল ইসলাম
২১ অক্টোবর, ২০২১ ০৬:৪৬ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভ কামনা রইলো। আপনিও আমার কন্টেন্ট, ব্লগ দেখে রেটিং সহ মতামত প্রদান করবেন, এই প্রত্যাশায়


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোঃইছহাক আহমদ
০৩ নভেম্বর, ২০২১ ০৯:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহ আলম
০২ অক্টোবর, ২০২১ ১২:৫৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মোঃইছহাক আহমদ
০৩ নভেম্বর, ২০২১ ০৯:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃইছহাক আহমদ
০৩ নভেম্বর, ২০২১ ০৯:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ শফিকুল ইসলাম
২৮ সেপ্টেম্বর, ২০২১ ০৬:৫৫ পূর্বাহ্ণ

Excellent


মোহাম্মদ হোসেন
১০ জানুয়ারি, ২০২২ ০৫:৩০ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার আন্তরিক ধন্যবাদ


মো: হোসেন আলী
০৫ সেপ্টেম্বর, ২০২১ ১০:৩০ অপরাহ্ণ

সুন্দর কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা। সেই সাথে আমার কন্টেন্ট দেখার ও পূর্ণ রেটিংসহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। পরিশেষে আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। আমার বাতায়ন প্রোফাইল লিংক- https://www.teachers.gov.bd/profile/nkbhossain