উদ্ভাবনের গল্প

গ্যাস্ট্রিক নিরাময়ের ৩ টি ঘরোয়া ‍উপায়

শান্ত ইসলাম ১৬ মে,২০২০ ৩১৭ বার দেখা হয়েছে ২৫ লাইক ২৬ কমেন্ট ৪.৬৫ রেটিং ( ২৩ )

গ্যাস্ট্রিক নিরাময়ের ৩ টি ঘরোয়া ‍উপায়

১) দারুচিনির ব্যবহার

দারুচিনি গ্যাস্ট্রিকের সমস্যা সমাধানে বিশেষভাবে কার্যকরী। দারুচিনি অ্যাসিডিটি, পেটে ব্যথা এবং পেটের গ্যাসের সমস্যা সমাধান করে তাৎক্ষণিক ভাবেই। - কফি, ওটমিল কিংবা গরম দুধে দারুচিনি গুঁড়ো মিশিয়ে পান করুন, খুব দ্রুত ফলাফল পাবেন। তবে যদি দুধে সমস্যা থাকে তাহলে দুধ খাবেন না। - চাইলে পানিতে দারুচিনি গুঁড়ো ফুটিয়ে ছেঁকে মধু মিশিয়ে চায়ের মতো পান করতে পারেন। এতেও সমস্যার উপশম হবে।

২) বেকিং সোডার ব্যবহার

বেকিং সোডার অ্যাসিডিক উপাদান পাকস্থলীর অতিরিক্তি অ্যাসিডের মাত্রা নিয়ন্ত্রণ করে, গ্যাস দূর করে গ্যাস্ট্রিকের সমস্যার সমাধানে কাজ করে। - ১/৪ চা চামচ বেকিং সোডা ১ গ্লাস পানিতে ভালো করে গুলে নিন। - এই মিশ্রণটি পেটে সমস্যা অনুভূত হওয়ার সময়ে পান করে নিন। এতে দ্রুত ভালো ফলাফল পাবেন।

৩) আদার ব্যবহার

আদা গ্যাস্ট্রিকের ব্যথা দূর করতে বিশেষভাবে কার্যকরী। আদার অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান প্রদাহ ও গ্যাস্ট্রিকের ব্যথা উপশমে কাজ করে। - ২ কাপ পানিতে ১ টেবিল চামচ আদা কুচি একটু ছেঁচে দিয়ে ফুটাতে থাকুন। - পানি শুকিয়ে ১ কাপ হয়ে এলে এতে ১-২ চা চামচ মধু মিশিয়ে পান করুন, বেশ ভালো ও দ্রুত ফল পাবেন। - চাইলে শুধু আদা লবণ দিয়ে চিবিয়ে খেয়ে দেখতে পারেন। এতেও অনেক উপকার হবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো: রজব আলী
২৩ মে, ২০২০ ০৯:৩১ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ শুভকামনা রইলো।


সুজিত দেব
২০ মে, ২০২০ ১০:১৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মেফতাহুন নাহার
২০ মে, ২০২০ ০১:১২ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ কামরুজ্জামান ভূঁইয়া
১৯ মে, ২০২০ ০৫:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । আমার কনটেন্ট গুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


উজ্জ্বল কুমার দাম
১৯ মে, ২০২০ ১২:০৭ পূর্বাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে মতামত প্রদানের জন্যঅনুরোধ রইল।


বিশ্ব নাথ দাস
১৮ মে, ২০২০ ১১:১৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা রইলো স্যার , আমার এ পাক্ষিকের উদ্ভাবনী গল্প দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইলো।


মোঃ শফিকুল ইসলাম
১৮ মে, ২০২০ ০৫:০৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ গোলাম ওয়ারেছ
১৮ মে, ২০২০ ০৯:৩২ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার পাক্ষিক ৩১ নং কন্টেন্ট ভার্চুয়্যাল রিয়েলিটি দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোঃ আফছার আলী প্রাং
১৭ মে, ২০২০ ০৯:৪৫ অপরাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো। কনটেন্ট লিংক: https://www.teachers.gov.bd/content/details/571656


আবুল কালাম
১৭ মে, ২০২০ ০৪:২২ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


মোছাঃ মরিয়ম খাতুন
১৭ মে, ২০২০ ০৩:১৮ অপরাহ্ণ

সুন্দর হয়েছে। পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ পরামর্শ প্রদান করার জন্য অনুরোধ রইল।


বিপ্লব কুমার সরকার
১৭ মে, ২০২০ ০২:৫৫ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী উদ্ভাবনের গল্প তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা ৪৯তম কনটেন্ট 'রাখাইন নৃগোষ্ঠী' দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল। সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি।


দুলাল কুমার মন্ডল
১৭ মে, ২০২০ ০২:২০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


বিপ্লব কুমার দাস
১৭ মে, ২০২০ ১২:৫৯ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপন।আমার সবগুলো কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেওয়ার অনুরোধ রইল।আমার নতুন কনটেন্ট লিংকhttps://www.teachers.gov.bd/content/details/572082


হোসনে আরা নাহার
১৭ মে, ২০২০ ১২:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইলো।আমার উদ্ভাবনী গল্প গুলো দেখে পূর্ণ রেটিং আশা করছি।


মোঃ হাফিজুল ইসলাম
১৭ মে, ২০২০ ১১:৫৫ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ হাফিজুল ইসলাম
১৭ মে, ২০২০ ১১:২৬ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


বিপুল সরকার
১৬ মে, ২০২০ ১১:২৩ অপরাহ্ণ

স্যার নমস্কার নিবেন।বাতায়নে আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত উদ্ভাবনের গল্প আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।আমার আপলোড কৃত ৫৬ তম কন্টেন্ট দেখে মতামত দেয়ার অনুরোধ রইল। ( bipulsarkar1977@gmail.com ) (01730169555)


মোঃ ফিরোজ মিয়া
১৬ মে, ২০২০ ১১:১৯ অপরাহ্ণ

আমার উদ্ভাবনের গল্পটি শুনে মতামত প্রদানের বিনীত অনুরোধ রইল। https://www.teachers.gov.bd/content/details/571778


মোছাঃ লাকী আখতার পারভীন
১৬ মে, ২০২০ ০৯:৫৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


Md.Firoz
১৬ মে, ২০২০ ০৯:০২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ সপ্তাহের আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি।


মোঃ শহিদুল ইসলাম
১৬ মে, ২০২০ ০৮:০৭ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


সন্তোষ কুমার বর্মা
১৬ মে, ২০২০ ০৬:৫৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


বেলায়েত হোসেন
১৬ মে, ২০২০ ০৬:১৮ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার উদ্ভাবনী গল্প দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
১৬ মে, ২০২০ ০৫:৪১ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার পাক্ষিক ৩১ নং কন্টেন্ট ভার্চুয়্যাল রিয়েলিটি দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


শান্ত ইসলাম
১৬ মে, ২০২০ ০৪:২৮ অপরাহ্ণ

সম্মানিত প্যাডাগোজি রেটারগণ, এডমিন প্যানেল, সেরা কন্টেন্টনির্মাতাগণ, বাতায়নের সদস্যবৃন্দ এবং সকল সুধীবৃন্দের প্রতি রইল আমার সালাম ও শুভেচ্ছা। আমার আপলোডকৃত এ পাক্ষিকের কন্টেন্টটি দেখে আপনাদের মূল্যবান মন্তব্য, পরামর্শ ও রেটিং এর জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।