প্রেজেন্টেশন

কামিজ সেলাইয়ের পদ্ধতি/(কারিগরি শিক্ষায় হতে পারে অর্থনৈতিক মুক্তির পথ)

পলাশ কান্তি মজুমদার ২৯ মে,২০২০ ১৩২ বার দেখা হয়েছে ৩৭ লাইক ৪৭ কমেন্ট ৪.৩৫ রেটিং ( ৪৮ )

এই পাঠ শেষে শিক্ষার্থীরা...

qপোশাক সেলাই কী তা বলতে পারবে; 
qকামিজের বিভিন্ন অংশ চিহ্নিত করতে পারবে;
qকামিজের সেলাইয়ের ফ্লো-চার্ট বর্ণনা করতে পারবে;
qকামিজ সেলাইয়ের প্রক্রিয়াটি বর্ণনা করতে পারবে

  

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সিমতা রানী সূত্রধর
৩০ মে, ২০২০ ০৩:৩২ অপরাহ্ণ

শুভকামনা ও অভিনন্দন।আমার কনটেন্ট দেখার ও আপনার মতামত প্রধানের অনুরোধ রইল।


মোঃ হাফিজুল ইসলাম
৩০ মে, ২০২০ ১২:১৪ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


এইচ.এম. মতিউর রহমান
৩০ মে, ২০২০ ০৫:৩০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ৩৯ তম কন্টেন্ট ও প্রকাশনাগুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল


মুহাম্মদ খালিদুর রহমান মানিক
৩০ মে, ২০২০ ০৩:৩২ পূর্বাহ্ণ

ঈদের প্রীতি ও শুভেচ্ছা নিবেন। চমৎকার উপস্থাপনা! লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ ও শুভকামনা। আমার কন্টেন্ট, উদ্ভাবনের গল্প ও ভিডিও কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত দানের আহবান করছি।


মোঃ নুর - ই- আলম ছিদ্দিকী
২৯ মে, ২০২০ ১১:৪৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। সামাজিক দুরত্ব বজায় রেখে নিজে সুস্থ থাকুন আর অপরকে সুস্থ থাকতে দিন।


দুলাল কুমার মন্ডল
২৯ মে, ২০২০ ১১:৩৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


অচিন্ত্য কুমার মন্ডল
২৯ মে, ২০২০ ১১:১৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল । শ্রেনী উপযোগী ও মান সম্মত কন্টেন্ট তৈরি করার জন্য ধন্যবাদ। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সেই সাথে আসুন আমরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার প্রতি খেয়াল রাখি যেন তারা সঠিক এবং সহজ উপায়ে শিক্ষতে পারে। ধন্যবাদ। সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে থাকুন। https://www.teachers.gov.bd/content/details/571697


সরোজিত রায়।
২৯ মে, ২০২০ ০৮:৪২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট,ভিডিও কনটেন্ট,ব্লগ ও উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


সঞ্জয় ভৌমিক
২৯ মে, ২০২০ ০৮:৩৫ অপরাহ্ণ

অভিনন্দন।সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোডের জন্য আপনাকে ধন্যবাদ। লাইক,রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আমার চলতি সপ্তাহের প্রেজেন্টেশন মস্তিষ্ক পর্ব-২ (মধ্য ও পশ্চাৎমস্তিষ্ক) https://www.teachers.gov.bd/content/details/576042 দেখে লাইক,রেটিংসহ আপনার মূল্যবান পরামর্শ প্রদানের অনুরোধ রইল।


মেফতাহুন নাহার
২৯ মে, ২০২০ ০৭:৫২ অপরাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ তৌফিকুল ইসলাম
২৯ মে, ২০২০ ০৭:২৭ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখার আমন্ত্রন রইল।


বেলায়েত হোসেন
২৯ মে, ২০২০ ০৭:১৬ অপরাহ্ণ

ঈদের শুভেচ্ছা নিন। ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনী গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


মোঃ গোলাম ওয়ারেছ
২৯ মে, ২০২০ ০৭:১২ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার এ পাক্ষিকের কন্টেন্ট 'ভার্চুয়্যাল রিয়েলিটি' দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোঃ আফছার আলী প্রাং
২৯ মে, ২০২০ ০৬:০০ অপরাহ্ণ

ঈদের শুভেচ্ছা নিন। ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট, ভিডিও ও উদ্ভাবনী গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


মো: রজব আলী
২৯ মে, ২০২০ ০৪:৪০ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ আব্দুর রাজ্জাক
২৯ মে, ২০২০ ০৪:২৯ অপরাহ্ণ

চমৎকার নির্মাণ। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত প্রত্যাশা করছি।


মোঃ জাহাঙ্গীর আলম
২৯ মে, ২০২০ ০৩:৪২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


নিমাই চন্দ্র মন্ডল
২৯ মে, ২০২০ ০২:২২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মীরা রোকেয়া খাতুন
২৯ মে, ২০২০ ০২:১৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার কন্টেন্ট দেখার জন্য সবিনয় অনুরোধ করছি।


মোঃ মাহাবুর রশিদ
২৯ মে, ২০২০ ০১:৫৭ অপরাহ্ণ

ঈদ মোবারক। সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী কনটেন্ট তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন । আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন


মোঃ জিয়াউর রহমান
২৯ মে, ২০২০ ০১:৫৬ অপরাহ্ণ

ঈদ মোবারক । লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


মোঃ শফিকুল ইসলাম
২৯ মে, ২০২০ ১২:৫৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা।আমার কন্টেন্ট দেখে লাইক ও রেটিং দেওয়ার আনুরোধ রইলো


আবুল কালাম আজাদ
২৯ মে, ২০২০ ১২:৪৪ অপরাহ্ণ

সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতা, উদ্ভাবক এবং প্রাণের শিক্ষক বাতায়নের শিক্ষকমন্ডলী আস্‌সালামু আলাইকুম। আপনাদের দেয়া উৎসাহ নিয়ে এ পর্যন্ত ৬৪ টি কন্টেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করেছি। বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে আপনারা পরামর্শ দিয়ে সামনে এগিয়ে যাওয়ার পথ দেখিয়েছেন, সে জন্য আপনাদেরকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তাই আপনারা আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখে আপনাদের মূল্যবান পরামর্শ , পূর্ণ রেটিং , কমেন্ট , লাইক এবং মতামত প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ করছি।


সুদীপ্ত কুমার বর্মা
২৯ মে, ২০২০ ১২:১২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


পার্থ সারথী নাথ
২৯ মে, ২০২০ ১২:১০ অপরাহ্ণ

সুন্দর হয়েছে।পূর্ণ রেটিং সহ মতামত আশা করছি। ঘরে থাকুন সুস্থ থাকুন, নিজে বাচুঁন দেশকে বাচাঁন। শিক্ষক বাতায়ন সমৃদ্ধ হোক।


মোছাঃ মরিয়ম খাতুন
২৯ মে, ২০২০ ১১:৫৭ পূর্বাহ্ণ

অনেক সুন্দর হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


বিপুল কুমার সরকার
২৯ মে, ২০২০ ১১:৪৩ পূর্বাহ্ণ

স্যার নমস্কার নিবেন।বাতায়নে আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।আমার আপলোড কৃত ৫৬ তম কন্টেন্ট দেখে মতামত দেয়ার অনুরোধ রইল। ( bipulsarkar1977@gmail (01730169555


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
২৯ মে, ২০২০ ১১:৩৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো আপনার জন্য। আমার উদ্ভাবনের গল্পগুলো দেখে লাইক ও রেটিং সহ মতামত প্রদানের বিনীত অনুরোধ রইল।


মো: রজব আলী
২৯ মে, ২০২০ ১১:১০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


বিপ্লব কুমার দাস
২৯ মে, ২০২০ ১১:০৯ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী কনটেন্ট তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা ৮৩ তম কনটেন্ট রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ সাইফুল ইসলাম
২৯ মে, ২০২০ ১০:৫৮ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ২৩ তম কন্টেন্ট ও প্রকাশনাগুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল


বিপ্লব কুমার সরকার
২৯ মে, ২০২০ ১০:৫৩ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী কনটেন্ট তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা কনটেন্ট 'রাখাইন নৃগোষ্ঠী' দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল। সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি।


মোহাম্মদ সাহাব উদ্দিন
২৯ মে, ২০২০ ১০:৩৫ পূর্বাহ্ণ

পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখার এবং আপনার গঠনমূলক মতামতসহ রেটিং প্রদান করার জন্যবিনীতভাবে অনুরোধ রইলো।


আল আমিন শেখ
২৯ মে, ২০২০ ১০:৩৩ পূর্বাহ্ণ

ভাল লাগল স্যার।


মোঃ মিজানুর রহমান
২৯ মে, ২০২০ ১০:৩০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগি কন্টেন্ট এর জন্য রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্য কে সুস্থ থাকতে সহায়তা করুন ।


সজীব চন্দ্র দাস
২৯ মে, ২০২০ ১০:৩০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি পাঠদান উপযোগী কনটেন্ট তৈরি করার জন্য লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা ২১তম কনটেন্ট রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল।আমার কনটেন্ট লিংক;https://www.teachers.gov.bd/content/details/575049# সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি


মো: মিজানুর রহমান চৌধুরী
২৯ মে, ২০২০ ১০:১২ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগি কন্টেন্ট এর জন্য পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল। ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্য কে সুস্থ থাকতে সহায়তা করুন ।


মোছাঃ লাকী আখতার পারভীন
২৯ মে, ২০২০ ০৯:৫৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


সুজিত দেব
২৯ মে, ২০২০ ০৯:৫০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


সন্তোষ কুমার বর্মা
২৯ মে, ২০২০ ০৯:৪৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


তাছলিমা আক্তার
২৯ মে, ২০২০ ০৯:৩৪ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম । সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন ।


মোহাম্মাদ মনিরুজ্জামান
২৯ মে, ২০২০ ০৯:২৫ পূর্বাহ্ণ

ঈদ মোবারক। ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ নুরুল ইসলাম
২৯ মে, ২০২০ ০৯:১৯ পূর্বাহ্ণ

পুর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান, লাইক, রেটিংসহ মতামত দানের বিনীত অনুরোধ রইল।


আবদুল্লাহ- আল- মামুন
২৯ মে, ২০২০ ০৯:১৫ পূর্বাহ্ণ

অনেক সুন্দর হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


আবদুল্লাহ- আল- মামুন
২৯ মে, ২০২০ ০৯:১৫ পূর্বাহ্ণ

অনেক সুন্দর হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ শহিদুল ইসলাম
২৯ মে, ২০২০ ০৯:১৪ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ মেরাজুল ইসলাম
২৯ মে, ২০২০ ০৯:১১ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।