Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

৩০ মে, ২০২০ ১১:১৭ অপরাহ্ণ

করোনা পরিস্থিতিতে স্কুল খোলা বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর মতামত

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর


শিক্ষা দর্পণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আপাতত স্কুল, কলেজ বা অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা হবে না। 


আজ শনিবার সকালে গনভবনে অনুষ্ঠিত বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বিদায়ী স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম, আইইডিসিআর-এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, করোনা মোকাবেলায় কারিগরি কমিটির সভাপতি অধ্যাপক ডা. শহিদুল্লাহ, ডা. মাহমুদুল হাসান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবং ইউজিসির অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ডা. আহমেদ আল কায়কাউস এবং প্রধানমন্ত্রীর সচিব তোফাজ্জেল হোসেনসহ আরো কয়েকজন উপস্থিত ছিলেন। 


এই বৈঠকে আগামী ১৫ দিন সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। স্বাস্থ্যবিধি যেন মানা হয়, মানুষ যেন নিজের সুরক্ষা নিজে করতে পারে, সে ব্যাপারে সচেতনতা তৈরির উদ্যোগ নেওয়ার ব্যাপারে আলোচনা হয়।


এরপর আলোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, আপাতত স্কুল ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না। আপাতত দেখা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বরং তিনি ই-লার্নিং এবং অনলাইন স্কুলিং এর উপর গুরুত্বারোপ করেন। 


এছাড়াও প্রধানমন্ত্রী মধ্যবিত্ত যারা কর্মহীন হয়ে পড়েছেন, যারা কোথাও হাত পাততে পারছেন না, তাদের জন্য সরকার উদ্যোগ নিচ্ছে বলেও বৈঠকে জানান।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি