প্রেজেন্টেশন

৬ষ্ঠ অধ্যায় স্পেনে মুসলিম সভ্যতা ও সংস্কৃতির বিকাশ

মোঃ জাকির হোসেন ২৩ জুলাই,২০২০ ৭১৯ বার দেখা হয়েছে ২৯ লাইক ৩২ কমেন্ট ৪.৬৬ রেটিং ( ৩৩ )

শিখন ফল

এই অধ্যায় শেষে শিখ্যার্থীরা যা শখবে

১-স্পেনে মুসলিম সভ্যতাসংস্কৃতির বিকাশ সম্পর্কে বলতে পারবে

২-স্পেনের মুসলিম সভ্যতা ইউরোপে নবজাগরণ সৃস্টি করে-ব্যাখ্যা করতে পারবে

৩-স্পেনের বিভিন্ন শিল্পের ক্ষেত্রে মুসলিম অবদান ব্যাখ্যা করতে পারবে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
১১ জানুয়ারি, ২০২২ ০৩:৫০ অপরাহ্ণ

আন্তরিক শুভেচ্ছা রইল।


মোঃ আব্দুল আলীম
২৫ জুলাই, ২০২০ ০৪:৫২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ রইল। আমার আপলোডকৃত ৩৪তম কনটেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


বিশ্ব নাথ দাস
২৪ জুলাই, ২০২০ ১১:৪৯ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার তৈরীকৃত এ পাক্ষিকের উদ্ভাবনের গল্প দেখে আপনার সুচিন্তিত মতামত সহ আমার মেয়ে বিজয়ার স্পোকেন ইংলিশ ক্লাশগুলো দেখে বিজয়ার ইউটিউব চ্যানেলটি Bijoya Dot Net সাবস্ক্রাইব করার বিনীত অনুরোধ জানাচ্ছি। ইউটিউব লিংক-https://youtu.be/svmW_wd1Ls8


মোঃ গোলাম ওয়ারেছ
২৪ জুলাই, ২০২০ ১০:৩৫ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। সেই সাথে আমার জুলাই ২০২০ ইং ২য় পাক্ষিক "বায়োমেট্রিক্স (Biometrics)" কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোছাঃ লাকী আখতার পারভীন
২৪ জুলাই, ২০২০ ০৯:৫২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ রইল। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


সঞ্জয় ভৌমিক
২৪ জুলাই, ২০২০ ০৮:৫৪ অপরাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কনটেন্ট। আপনার জন্য রইল লাইক,রেটিংসহ শুভকামনা। আমার সাম্প্রতিকতম কনটেন্ট "মৌমাছির সামাজিক আচরণ" https://www.teachers.gov.bd/content/details/639975 দেখে লাইক,রেটিং এবং আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার অনুরোধ রইল।


মোঃ মাছুম বিল্লাহ
২৪ জুলাই, ২০২০ ০৮:২৭ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখার এবং আপনার গঠনমূলক মতামতসহ রেটিং প্রদান করার জন্যবিনীতভাবে অনুরোধ রইলো।


মোঃ রওশন জামিল
২৪ জুলাই, ২০২০ ০৭:৫৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ্য থাকুন।


মোঃ শফিকুল ইসলাম
২৪ জুলাই, ২০২০ ০৭:৪২ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


তরিকুল ইসলাম
২৪ জুলাই, ২০২০ ০৬:৪৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
২৪ জুলাই, ২০২০ ১১:৫০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। মহান মালিক আমাদের সবাইকে হেফাজত করুক।


আজিজুল ফকির
২৪ জুলাই, ২০২০ ১০:০৭ পূর্বাহ্ণ

Congratulations for your fantabulous presentation. Full ratings with well wishes. Please visit me and give valuable feedback.


অচিন্ত্য কুমার মন্ডল
২৪ জুলাই, ২০২০ ১০:০৬ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/635301


সুজিত দেব
২৪ জুলাই, ২০২০ ১০:০৬ পূর্বাহ্ণ

আদাব /নমস্কার স্যার। ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি।


লুৎফর রহমান
২৪ জুলাই, ২০২০ ০৯:২৮ পূর্বাহ্ণ

Thanks for nice content and best wishes including full ratings. Please give your like, comments and ratings to see my content. https://www.teachers.gov.bd/content/details/630429


এইচ.এম. মতিউর রহমান
২৪ জুলাই, ২০২০ ০৭:৪৯ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ৪৩ তম কন্টেন্ট ও প্রকাশনাগুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আব্দুল্লাহ আত তারিক
২৪ জুলাই, ২০২০ ০৭:২৬ পূর্বাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। শ্রেণি উপযোগি কনটেন্ট আপলোডের জন্য অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


মোঃ আফছার আলী প্রাং
২৪ জুলাই, ২০২০ ০৭:০৩ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি


মোঃ ছাইফুল ইসলাম
২৪ জুলাই, ২০২০ ০১:৫৬ পূর্বাহ্ণ

বাতায়নে আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।আমার আপলোড কৃত কন্টেন্ট দেখে মতামত দেয়ার অনুরোধ রইল।


আবদুল্লাহ- আল- মামুন
২৪ জুলাই, ২০২০ ১২:৫৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন ।


সৈয়দা নুসরাত শারমিন
২৩ জুলাই, ২০২০ ১১:২৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে আপনার মতামত আশা করছি।


সন্তোষ কুমার বর্মা
২৩ জুলাই, ২০২০ ১১:০৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ রইল। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


পার্থ সারথী নাথ
২৩ জুলাই, ২০২০ ১০:৫৯ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা, এই পাক্ষিকে আপলোডকৃত ৭ম শ্রেণির পরিবেশ দূষণ কনটেন্টে লাইক, পূর্ণ রেটিংসহ মতামত আশা করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিজে বাচুঁন- দেশকে বাচাঁন। অনলাইন ক্লাসের মাধ্যমে বর্তমান শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাক, শিক্ষক বাতায়ন সমৃদ্ধ হোক।


শবনম মোস্তারী
২৩ জুলাই, ২০২০ ১০:৫৮ অপরাহ্ণ

আপনার পরিশ্রমে হয়েছে বাতায়ন ও শিক্ষকগন সমৃদ্ধ, লাইক ও পূর্ণ রেটিং আপনার প্রাপ্য, শুভকামনা আপনার জন্য । আপনার যোগ্য সন্মান নিশ্চিত পাবেন কাজ করে যান, আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


উজ্বল কুমার মজুমদার
২৩ জুলাই, ২০২০ ১০:৩৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভকামনা। আমার আপলোডকৃত কনটেন্টগুলো দেখার অনুরোধ রইল।


সিকদার মোঃ শাজিদুর জাহান
২৩ জুলাই, ২০২০ ১০:৩২ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে লাইক পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


মোঃ তরিকুল ইসলাম
২৩ জুলাই, ২০২০ ১০:২৪ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ আপনার জন্য শুভকামনা।


বিপ্লব কুমার সরকার
২৩ জুলাই, ২০২০ ১০:১৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । আমার এ পাক্ষিকে আপলোড করা উদ্ভাবনের গল্প " আমার বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়" দেখে গঠনমূলক মতামতসহ লাইক ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


ইশরাত জাহান
২৩ জুলাই, ২০২০ ১০:১৪ অপরাহ্ণ

Full rating with best wishes.Please visit my page. https://www.teachers.gov.bd/content/details/640951 https://www.teachers.gov.bd/content/details/635544


চায়না আক্তার
২৩ জুলাই, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


Purnima Das
২৩ জুলাই, ২০২০ ০৯:৫১ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল।


নিমাই চন্দ্র মন্ডল
২৩ জুলাই, ২০২০ ০৯:৪৮ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল।