Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

১৬ অক্টোবর, ২০২০ ১০:০৫ অপরাহ্ণ

নারীদের তথ্যপ্রযুক্তি শিক্ষায় আইসিটি বিভাগ-মাইক্রোসফট-স্বর্ণকিশোরী

গ্রামীণ নারী শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি শিক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিত করতে যৌথ উদ্যোগ গ্রহণ করেছে সরকারের আইসিটি বিভাগ, মাইক্রোসফট বাংলাদেশ ও স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন। প্রচলিত শিক্ষার পাশাপাশি কিশোরীদের তথ্যপ্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতেই এ উদ্যোগ।

সম্প্রতি গুলশানে মাইক্রোসফট বাংলাদেশের কার্যালয়ে ‘ইয়েস, শি ক্যান’ শিরোনামে আনুষ্ঠানিকভাবে এই উদ্যোগ যাত্রা শুরু করে। অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশের বিভিন্ন জেলা থেকে আগত নারী শিক্ষার্থীদের হাতে তুলে দেন ৭০টি ল্যাপটপ।

এর মাধ্যমে গ্রামের নারী শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নিজেদের জীবনমান উন্নয়নে সক্ষম হবেন বলে আশাবাদ জানান তিনি। দিনব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীদের কম্পিউটার পরিচালনা, ওয়েব ব্রাউজিং, ট্রাবলশুটিং, মাইক্রোসফট অফিস ও এক্সেল, আউটলুক ইমেইল, ভিডিও কনফারেন্সিং সফটওয়্যার স্কাইপ প্রভৃতির ব্যবহার নিয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

আইসিটি বিভাগের সহায়তায় এই উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় নারী শিক্ষার্থীদের মধ্যে তাত্ক্ষণিক প্রশিক্ষণ প্রদানের জন্য একটি নেটওয়ার্ক গড়ে তুলবে স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন। আর এতে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে মাইক্রোসফট বাংলাদেশ।


আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি