Loading..

খবর-দার

২৬ নভেম্বর, ২০২০ ১০:০৯ অপরাহ্ণ

বায়ার্নের নকআউট পর্ব নিশ্চিত, ঘরের মাঠে হারলো লিভারপুল

বায়ার্নের নকআউট পর্ব নিশ্চিত, ঘরের মাঠে হারলো লিভারপুল





সালসবুর্গকে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। এ নিয়ে গ্রুপ পর্বে, টানা জয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে, আটালান্টার কাছে ২-০ গোলে হেরেছে লিভারপুল ।


দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে শোক নেমে এসেছে ক্রীড়াঙ্গনে। শ্রদ্ধার সঙ্গে তাকে স্মরণ করছে বিশ্বের সব প্রান্তের মানুষেরা। তেমনিভাবে, চ্যাম্পিয়নস লিগে খেলতে নামার আগে হাঁটু গেড়ে বসে এক মিনিট নীরবতা পালন করে বায়ার্ন মিউনিখ ও সালসবুর্গ।

ম্যাচের শুরু থেকে ততটা আধিপত্য বজায় রেখে খেলতে পারেনি বায়ার্ন। প্রথম গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ৪২ মিনিট পর্যন্ত। থমাস মুলারের অ্যাসিস্টে গোল করেন রবার্ট লেওয়ানডস্কি।

বিরতির পর, ৫২ মিনিটে কিংসলে ক্যোমেন দুর্দান্ত গোল করে দলকে ২-০ তে এগিয়ে নেয়। কিন্তু ৬৬ মিনিটে মার্ক রোকা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে, ১০ জনের দল নিয়েও ৬৮ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন সানে। এদিকে, ৭৩ মিনিটে সালসবুর্গের হয়ে একমাত্র গোলটি করেন ব্যারিশা। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ। আর এ জয়ের মাধ্যমে ১২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত করে বাভারিয়ানরা।

লিগের আরেক ম্যাচে, লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে আটালান্টা। ইনজুরিতে জর্জরিত লিভারপুল তাদের মূল একাদশ ছাড়াই মাঠে নামে। আর এই সুযোগটিই শতভাগ কাজে লাগায় আটালান্টা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ইতালিয়ান ক্লাবটি। তবে প্রথমার্থে কোন গোলের দেখা পায়নি দু'দল। বিরতির পর, ৬০ মিনিটে জোসেফ লিচিচের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় আটালান্টা। ৬৪ মিনিটে রবিন গোসেন্সের গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা।

পরে বাকি সময় দু'দলের কেউ আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত, নিজ মাঠ অ্যানফিল্ডে আটালান্টার কাছে ২-০ গোলে হেরে মাঠ ছাড়ে ইয়্যুর্গেন ক্লপের দল।

কমল কুজুর

সহকারী শিক্ষক 

বাংলাহিলি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

জেলা অ্যাম্বাসেডর 

দিনাজপুর।

শিক্ষক বাতায়ন আইডি

https://www.teachers.gov.bd/profile/kamal%20kujur