প্রেজেন্টেশন

সুভা (১) - ৯ম-১০ম ,বাংলা -১ম , মোঃ মোকলেছ উদ্দিন , সিনিয়র শিক্ষক, নান্দিয়া সাঙ্গুন আদর্শ দাখিল মাদ্রাসা।

মোহাম্মদ মোকলেছ উদ্দিন ২৭ নভেম্বর,২০২০ ৪১ বার দেখা হয়েছে ২০ লাইক ২০ কমেন্ট ৪.৭৭ রেটিং ( ১৪ )

সুভা (১) - ৯ম-১০ম ,বাংলা -১ম , মোঃ মোকলেছ উদ্দিন সিনিয়র শিক্ষক, নান্দিয়া সাঙ্গুন আদর্শ দাখিল মাদ্রাসা।
রবীন্দ্রনাথ ঠাকুরের সুভা গল্পটি তাঁর বিখ্যাত ‘গল্পগুচ্ছ’ থেকে সংগৃহীত হয়েছে। একজন বাক্প্রতিবন্ধী কিশোরী সুভার প্রতি লেখকের হৃদয় নিংড়ানো ভালোবাসা ও মমত্ববোধ গল্পটি অমর হয়ে আছে। সুভা কথা বলতে পারে না। মা মনে করেন এ-তার নিয়তির দোষ, কিন্তু বাবা তাঁকে ভালোবাসেন। আর কেউ তার সঙ্গে মিশে না-খেলে না। কিন্তু তার বিশাল একটি আশ্রয়ের জগৎ আছে। যারা কথা বলতে পারে না সেই পোষা প্রাণীদের কাছে সে মুখর। তাদের সে খুবই কাছের জন। আর বিপুল নির্বাক প্রকৃতির কাছে সে পায় মুক্তির আনন্দ। রবীন্দ্রনাথ ঠাকুর মূলত প্রতিবন্ধী মানুষের আশ্রয়ের জন্য একটি জগৎ তৈরি করেছেন এবং সেইসঙ্গে তাদের প্রতি আমাদের মমত্ববোধের উদ্বোধন ঘটাতে চেয়েছেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো: মিজানুর রহমান চৌধুরী
২৯ নভেম্বর, ২০২০ ১২:০২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল । আমার এ পাক্ষিকে কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২৭ নভেম্বর, ২০২০ ০৪:৪১ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


গোলাম ফারুক
২৭ নভেম্বর, ২০২০ ০৪:৩৩ অপরাহ্ণ

বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ ।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। বাতায়ন লিঙ্ক https://www.teachers.gov.bd/profile/glm.farukict


বিনয় কুমার বিশ্বাস
২৭ নভেম্বর, ২০২০ ০৪:৩০ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মাহবুবুল আলম (তোহা)
২৭ নভেম্বর, ২০২০ ০৩:৩৮ অপরাহ্ণ

শুভ কামনা স্যার, আমার কন্টেন্ট দেখার অনুরোধ রইল।https://www.teachers.gov.bd/content/details/777153


অচিন্ত্য কুমার মন্ডল
২৭ নভেম্বর, ২০২০ ০২:৫০ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/777226 https://www.teachers.gov.bd/blog-details/583774


মোঃ নাছির উদ্দিন খান
২৭ নভেম্বর, ২০২০ ১১:২৫ পূর্বাহ্ণ

শ্রম ও মেধা দিয়ে শ্রেণি উপযোগী চমৎকার কন্টেন্ট তৈরী করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য ধন্যবাদ। পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা। সেই সাথে আমার এই পাক্ষিকের কন্টেন্ট দেখে মতামত ও রেটিং প্রদানের অনুরোদ রইল। https://www.teachers.gov.bd/content/details/777482


Md. Alamgir Bhuiyan
২৭ নভেম্বর, ২০২০ ১১:১৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোছাঃ জেসমিন আক্তার
২৭ নভেম্বর, ২০২০ ১০:৪২ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী চমৎকার কন্টেন্ট তৈরি করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ও শুভকামনা। আমার কন্টেন্ট দেখার বিনীত অনুরোধ রইল।


রেহানা আক্তার ঝর্ণা
২৭ নভেম্বর, ২০২০ ১০:১০ পূর্বাহ্ণ

রেটিং সহ অভিনন্দন ও শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্ট 'পাখির কাছে ফুলের কাছে' দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ শিহাব উদ্দীন
২৭ নভেম্বর, ২০২০ ০৯:৪০ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করায় অশেষ ধন্যবাদ । আমার ছবিতে ক্লিক করে আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মতামতসহ লাইক, রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল ।


মোহাম্মদ রবি উল্লাহ
২৭ নভেম্বর, ২০২০ ০৯:২৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।https://teachers.gov.bd/content/details/793561 ও https://teachers.gov.bd/content/details/776073


সন্তোষ কুমার বর্মা
২৭ নভেম্বর, ২০২০ ০৯:২৫ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোহাম্মদ মাসুদ রানা
২৭ নভেম্বর, ২০২০ ০৯:২৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ১৫/১১/২০২০ তারিখের ৩২তম ষষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় ১১তম অধ্যায়ের "বাংলাদেশের শিশুর বেড়ে ওঠা ও প্রতিবন্ধকতা" কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন।


প্রদীপ কুমার রায়
২৭ নভেম্বর, ২০২০ ০৯:২৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য অনুরোধ করছি ।


আব্দুল্লাহ আত তারিক
২৭ নভেম্বর, ২০২০ ০৮:৫৯ পূর্বাহ্ণ

সুপ্রভাত, আপনার দিনটি শুভ হোক। আপনার নির্মিত কনটেন্টে পূর্ণ রেটিং, লাইক ও কমেন্টসহ শুভ কামনা রইল। আবার বাতায়ন বাড়িতে এই পাক্ষিক-এ নির্মিত কনটেন্ট দেখার আমন্ত্রণ রইল।


Rahima Akter
২৭ নভেম্বর, ২০২০ ০৮:৫৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ মোস্তাফিজার রহমান
২৭ নভেম্বর, ২০২০ ০৮:৪৫ পূর্বাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভ কামনা রইলো। আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমার বাতায়ন বাড়িতে একটু ঘুরে আসলে আশা করি ভাল লাগবে, আর যদি রেটিং সহ লাইক, কমেন্টস করতে মন চায় করবেন। ঘরে থাকুন, সুস্থ্য থাকুন, ভালো থাকুন।


আবুল কালাম আজাদ
২৭ নভেম্বর, ২০২০ ০৮:৪১ পূর্বাহ্ণ

আমার বাতায়ন আইডিঃ azad548020@gmail.com শ্রদ্বেয় প্যাডাগজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা মহোদয় এবং বাতায়নের সকল স্যার, ম্যাডামদের আমার আপলোডকৃত এ পাক্ষিকের কন্টেন্ট দেখার এবং রেটিং সহ মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। *** Links *** https://www.teachers.gov.bd/content/details/780240


মোহাম্মদ মাহবুবুল হক
২৭ নভেম্বর, ২০২০ ০৮:২৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভ কামনা রইলো। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমার বাতায়ন বাড়িতে একটু ঘুরে আসলে আশা করি ভাল লাগবে, আর যদি রেটিং সহ লাইক, কমেন্টস করতে মন চায় করবেন, না চাইলে নয়। ঘরে থাকুন, সুস্থ্য থাকুন, ভালো থাকুন।