প্রকাশনা

মানসম্মত প্রাথমিক শিক্ষা

ঝর্ণা রানী বর্মণ ২৭ নভেম্বর,২০২০ ২৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী ২০১৬ সালে প্রাথমিকে গমনোপযোগী শিশুদের ৯৭.৯৪ শতাংশ ভর্তি হয়েছিল। এ থেকে স্পষ্ট যে, মেয়ে ও ছেলে শিশু উভয়েরই প্রায় শতভাগ ভর্তি ছাড়া এ লক্ষ্য অর্জন সম্ভব ছিল না। ২০০৫ সালে ঝরে পড়ার হার ছিল ৪৭.২ শতাংশ, ২০১৫ সালে এসে এ হার দাঁড়িয়েছে ২০.৪ শতাংশ। 

তবে প্রত্যাশিত মানের শিক্ষা অর্জনের জন্য সার্বিক যে ইতিবাচক পরিবেশ প্রয়োজন তা থেকে বাংলাদেশ এখনও বেশ কিছুটা পিছিয়ে রয়েছে। এর সবচেয়ে বড় কারণ হয়তো-বা আমাদের বিপুলসংখ্যক শিক্ষার্থী এবং তাদের জন্য শিক্ষার প্রত্যাশিত মান নিশ্চিত করার ক্ষেত্রে বিভিন্ন পর্যায়ে নানাবিধ অন্তরায়। 


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ সাইফুল ইসলাম
০১ ডিসেম্বর, ২০২০ ০৬:১৫ অপরাহ্ণ

Thank you very much with full rating and like for your nice presentation. Please visit my 41th content and give your valuable advice with full rating and like.


মোঃ মেহেদুল ইসলাম
২৮ নভেম্বর, ২০২০ ০৪:২৮ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা ওঅভিনন্দনhttps://www.teachers.gov.bd/content/details/780113 http://teachers.gov.bd/blog-details/584023


মোঃ তৌফিকুল ইসলাম
২৮ নভেম্বর, ২০২০ ০৭:৪৫ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট এ আপনার লাইক ও রেটিং প্রার্থনা করছি। আমার কন্টেন্ট এর লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/777801


মাহবুবুল আলম (তোহা)
২৭ নভেম্বর, ২০২০ ১০:৪০ অপরাহ্ণ

Best wishes sir, please visit my content https://www.teachers.gov.bd/content/details/777153