Loading..

নেতৃত্বের গল্প

১৯ ডিসেম্বর, ২০২০ ১০:৩১ অপরাহ্ণ

মুজিব জন্মশত বর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে পাঠাগার।

মোঃ মিয়াচান, প্রধান শিক্ষক, সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল । অত্র  প্রতিষ্ঠানে ২০০৫ সালে ১লা ফেব্রুয়ারি সহকারী শিক্ষক (কম্পিউটার) পদে যোগদান করে  ২০১৭ সালে ১৬ই জুলাই সহকারী প্রধান শিক্ষক পদে যোগদান করি এবং ২০২০ সালের মে মাসের ১৩ তারিখে ভার প্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে  যোগদান করে ২৩ সেপ্টেম্বর  পর্যন্ত কর্মরত ছিলাম এরপর ২০২০ সালের ১২ অক্টোবর তারিখে প্রধান শিক্ষক পদে একই বিদ্যালয়ে অদ্যাবধি কর্মরত আছি।

 বিদ্যালয়টি টাঙ্গাইল পৌরসভার অন্তর্গত হলেও শহর থেকে গ্রামের মধ্যে অবস্থিত। আমি যখন এই বিদ্যালয়ের ছাত্র ছিলাম তখন থেকেই আমার মধ্যে এই বিদ্যালয়ে শিক্ষকতা করার স্বপ্ন জাগরিত হয়। হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপদান করার জন্য পড়াশোনা শেষ করেই শিক্ষক হিসেবে অত্র বিদ্যালয়ে যোগদান করি। যোগদান করার পর আমার স্বপ্নের বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের আলোকিত করার জন্য  ম্যানেজিং কমিটির সম্মানিত  সভাপতি জননেতা আলহাজ্ব জামিলুর রহমান মিরন, মেয়র, টাঙ্গাইল পৌরসভা ও সাংগঠনিক সম্পাদক, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ, টাঙ্গাইল এবং ম্যানেজিং কমিটির সদস্যদের সার্বিক সহযোগিতায় সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। যার ফলশ্রুতিতে ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক  দিবস ভার্চুয়্যাল ভাবে উদযাপন, মুজিব জন্মশত বর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে পাঠাগার  এই শ্লোগানের মধ্যে দিয়ে  বিদ্যালয়ে পাঠাগার এবং মুজিব কর্নার এর  শুভ উদ্বোধনী অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করে ছাত্র/ছাত্রী, অভিভাবকদের মধ্যে মুজিব জন্মশতবর্ষের চেতনায় জাগ্ররত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

মুজিব জন্মশত বর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে পাঠাগার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি : বাবু ডা: রতন চন্দ্র সাহা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক।

বিশেষ অতিথি : জনাব মো. আজহারুল ইসলাম, সাবেক প্রধান শিক্ষক, সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়।

বিশেষ অতিথি : জনাব মো. শামীম আল মামুন জুয়েল, প্রধান শিক্ষক, হুগড়া হাবিব কাদের উচ্চ বিদ্যালয়।

বিশেষ অতিথি : জনাব মো. আব্দুল্লাহ আল মামুন, প্রধান শিক্ষক, আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়।

বিশেষ অতিথি : লুৎফর রহমান, সহকারী অধ্যাপক, আনুহলা ডিগ্রি কলেজ।

বিশেষ অতিথি : জনাব আব্দুর রউফ রিপন, গবেষক ও বিশ্লেষক বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনী।

সভাপতি : জনাব মো. মিয়াচান, প্রধান শিক্ষক, সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়।

 

বিদ্যালয়টি টাঙ্গাইল জেলার সর্ববৃহৎ এবং প্রাচীনতম। সন্তোষ ছয় আনীর জমিদার শ্রীমতি জাহ্নবী চৌধূরানী ১৮৭০ সালে অত্র বিদ্যালয়টি স্থাপন করেন। শুরু থেকেই বিদ্যালয়ের ফলাফল টাঙ্গাইল জেলার মধ্যে অন্যতম এবং ক্রীড়া অঙ্গনেও বেশ সুনাম রয়েছে।

ধন্যবাদান্তে-

মো. মিয়াচান

প্রধান শিক্ষক

সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়

সন্তোষ, টাঙ্গাইল।

জেলা আইসিটি অ্যাম্বাসেডর, টাঙ্গাইল।