Loading..

খবর-দার

২৪ ডিসেম্বর, ২০২০ ০১:০০ অপরাহ্ণ

জেলা প্রশাসন, সুনামগঞ্জ -এর আয়োজনে "করোনা দুর্যোগ কালীন অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায় সংশ্লিষ্টদের উদ্বুদ্ধ করন অনুষ্ঠান" অনুষ্ঠিত

  
২৩শে ডিসেম্বর ২০২০, বুধবার
জেলা প্রশাসন, সুনামগঞ্জ -এর আয়োজনে জেলা  শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে"করোনা দুর্যোগ কালীন অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায় সংশ্লিষ্টদের উদ্বুদ্ধ  করন অনুষ্ঠান"  অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার (শিক্ষা ও কল্যান) জনাব আসিফ আল জিনাত এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, সুনামগঞ্জ জনাব মোহাম্মদ  আব্দুল আহাদ । প্রধান অতিথি হিসাবে জুমে ভার্চুয়ালি যুক্ত ছিলেন  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান, এম পি ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) ,  জনাব মোঃ জসীম উদ্দিন,  জনাব মোঃ জাহাঙ্গীর আলম, জেলা শিক্ষা অফিসার, সুনামগঞ্জ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব মোঃ মোশারফ হোসেন, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সিলেটের সহকারী অধ্যাপক জনাব ড. মোঃ দিদার চৌধুরী , জনাব মোঃ ফয়েজুর রহমান, প্রধান শিক্ষক, সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়,সুনামগঞ্জ, জনাব হাফিজ মোঃ মাশহুদ চৌধুরী, প্রধান শিক্ষক, সরকারী এস,সি বালিকা উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার  প্রাথমিক ও মাধ্যমিক  শিক্ষা অফিসারবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,শিক্ষক শিক্ষিকা   ও ICT4E District ambassador সহ প্রায় তিনশত  জন  অংশ গ্রহণকারী উপস্থিত ছিলেন ।  অনুষ্ঠানে ৩০০ গেঞ্জি উপহার দিয়েছেন সুনামগঞ্জ জেলা শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও হক এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জনাব জিয়াউল হক ।
  অনুষ্ঠানে  বিভিন্ন ক্যাটাগরিতে অনলাইন শিক্ষা কার্যক্রমে সংশ্লিষ্টদের স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট  ও সম্মাননা স্মারক প্রদান করা হয় । দুর্যোগকালীন সুনামগঞ্জ অনলাইন স্কুল মাধ্যমিক পর্যায়ে  বিশেষ অবদান রাখায় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় সুনামগঞ্জকে গোল্ডেন মেমোরেন্ডাম, গোবিন্দগঞ্জ বহুমুখী  উচ্চ বিদ্যালয় ছাতককে সিলভার মেমোরেন্ডাম ও এসএসসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সুনামগঞ্জকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জ কে গোল্ডেন মেমোরেন্ডাম, কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাতককে সিলভার  মেমোরেন্ডাম ও কাইতকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাতককে ব্রোঞ্জ  মেমোরেন্ডাম প্রেরণ করা হয়। মাদ্রাসা পর্যায়ে আমরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ সুনামগঞ্জকে গোল্ডেন মেমোরেন্ডাম, হায়দরিয়া দাখিল মাদ্রাসাকে সিলভার মেমোরেন্ডাম ও আক্তাপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ সুনামগঞ্জকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
অনলাইন শিক্ষা কার্যক্রমের স্বীকৃতি সরূপ মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের মধ্যে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ ইংরেজি শিক্ষক মোঃ ইসমাইল হোসেন কে গোল্ডেন মেমোরেন্ডাম, নারায়ণতলা মিশন স্কুলের সহকারি শিক্ষক মোঃ শাহ আলম কে সিলভার মেমোরেন্ডাম ও ছাতক সরকারি  বহুমুখী মডেল সহকারী শিক্ষক অজয় কৃষ্ণ পালকে ব্রোঞ্জ  মেমোরেন্ডাম প্রদান করা হয়।
প্রাথমিক শিক্ষক পর্যায়ে প্রাথমিক বিদ্যালয় সুনামগঞ্জ এর সহকারী শিক্ষক রোকসানা ইয়াসমিনকে গোল্ডেন মেমোরেন্ডাম, রনসী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেনকে সিলভার মেমোরেন্ডাম ও কাইতকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক মোঃ আলামিন কে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।  মাদ্রাসা পর্যায়ে আমরিয়ার ইসলামিয়া আলিম মাদরাসা দক্ষিণ সুনামগঞ্জের সহকারি শিক্ষক মিছবাহ উদ্দিনকে গোল্ডেন মেমোরেন্ডাম, নূতন বাজার দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ  শাহীন আলমকে সিলভার মেমোরেন্ডাম ও আক্তাপড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক মোঃ আকতার হোসেনকে ব্রোঞ্জ  মেমোরেন্ডাম প্রধান করা হয়। অনলাইন শিক্ষা কার্যক্রম বিশেষ অবদান রাখার জন্য এইচ এম পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোঃ ইনছান মিয়া, ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, ছাতকের প্রধান শিক্ষক মোঃ  কামাল উদ্দিন, উপজেলা রিসোর্স সেন্টার,সুনামগঞ্জ সদরের ইন্সট্রাক্টর সৈয়দ আহম্মদ শাহলানকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এসময় এয়ারলিংক সেটেলাইট ক্যাবল অপারেটর কর্তৃপক্ষকেও সম্মাননা প্রদান করা হয় । অনুষ্ঠানে  সুনামগঞ্জ অনলাইন স্কুলের পক্ষ থেকে জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোঃ জসীম উদ্দিন, জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোশারফ হোসেন, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সিলেটের সহকারী অধ্যাপক ড. মোঃ দিদার চৌধুরীকে সম্মাননা স্মারক প্রদান করা হয় । অনুষ্ঠানের শুরুতে সুনামগঞ্জ জেলার শিক্ষা ব্যবস্থা ও তা উন্নয়নে করণীয় শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় সুনামগঞ্জের ইংরেজি শিক্ষক মোহাম্মদ ইসমাইল হোসেন। শিক্ষকদের পক্ষে বক্তব্য প্রদান করেন মোহাম্মদ কামাল উদ্দিন, প্রধান শিক্ষক, ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়,জাহাঙ্গীর হোসেন, সহকারী শিক্ষক, রনসী সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন ড. দীদার চৌধুরী, সহকারী অধ্যাপক, সরকারি টিচার ট্রেনিং কলেজ, সিলেট, জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ। জেলা প্রশাসক তাঁর সমাপনী বক্তব্যে করোনা দুর্যোগ কালীন অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায় আন্তরিক সক্রিয়তার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতেও এ কার্যক্রমকে বেগবান রাখার আহবান জানান।