Loading..

প্রকাশনা

১৭ ফেব্রুয়ারি , ২০২১ ১২:২৭ পূর্বাহ্ণ

২০২১ সালের মধ্যে দেশের ৯লক্ষ শিক্ষক শিক্ষক বাতায়নের সদস্য হবে।


ডিজিটাল বাংলাদেশের বিনির্মাণের অংশ হিসেবে শিক্ষায় তথ্য প্রযুক্তির প্রসারে Access to Information (a2i) Program , PMO Office ( বর্তমান ICT Division ) মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেছেন, '২০২১ সালের মধ্যে দেশের ৯লক্ষ শিক্ষক শিক্ষক বাতায়নের সদস্য হবে।' এই লক্ষ্যকে সামনে রেখে পঞ্চগড় এর তেতুলিয়া উপজেলায় হয়ে গেল ৪(চার) দিন ব্যাপি শিক্ষক বাতায়ন সম্পর্কিত ওরিয়েন্টেশন । তেতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে ৪টি ভেন্যুতে বিভক্ত করা হয়।
তারিখ - ১৩/০২/২০২১ - তেতুলিয়া ও শালবাহান ইউনিয়ন। ভেন্যু - তেতুলিয়া মডেল সপ্রাবি, সময়- সকাল - ১০.০০.
১৪/০২/২০২১- বাংলাবান্ধা ও তিরনইহাট ইউনিয়ন, সময় সকাল ১০, ভেন্যু - তিরনইহাট সপ্রাবি।
১৫/০২/২০২১- বুড়াবুড়ি ও ভজনপুর ইউনিয়ন, সময় সকাল ১০.০০ টা, ভেন্যু- ভজনপুর সপ্রাবি।
১৬/০২/২০২১ - দেবনগর ইউনিয়ন, সময় সকাল ১০.০০ টা, ভেন্যু- ভজনপুর দেবনগর সপ্রাবি।
উক্ত ওরিয়েন্টেশনে শিক্ষক বাতায়নে নিবন্ধন, লগইন করা, প্রোফাইল ১০০% আপডেট এবং এর যাবতীয় ব্যবহার ও সুবিধাদি সম্পর্কে আলোচনা করা হয়।
সার্বিক সহযোগিতায় ছিলেন তেতুলিয়া উপজেলার তিনজন ICT4E জেলা অ্যাম্বাসেডর স্যার মো.মাসুদ রানা (সহকারি শিক্ষক, মুনিগছ সপ্রাবি), মো.মাসুদ রানা (সহকারি শিক্ষক, তেতুলিয়া মডেল সপ্রাবি), মো. মঞ্রুজুল হাসান (সহকারি শিক্ষক, ধাইজান সপ্রাবি),, এবং আইসিটি সম্পর্কে অনেক অভিজ্ঞ ও গনিত অলিম্পিয়াড এর মাস্টার ট্রেইনার মো. ফেরদৌস আলম লিটন (সহকারি শিক্ষক, বুরিমুটকি সপ্রাবি)। নির্দেশনায় ছিলেন জনাব, মো. ইউনুস আলী, সহকারি উপজেলা শিক্ষা অফিসার, তেতুলিয়া, পঞ্চগড়।
আশা করি উপজেলার সকল শিক্ষক অচিরেই শিক্ষক বাতায়নের সদস্য হবেন।
Like
Comment

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি