উদ্ভাবনের গল্প

স্কাউটিং করবো সুন্দর সমাজ গড়ব।নাহিদ আখতার পারভীন। সহকারী শিক্ষক-জগদীশ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,তারাগঞ্জ, রংপুর।

নাহিদ আখতার পারভীন ২৩ ফেব্রুয়ারি ,২০২১ ২৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

শুভ বিশ্ব স্কাউট  দিবস।

বাংলাদেশ স্কাউটস  তারাগঞ্জ উপজেলার পক্ষ থেকে 

স্কাউট  আন্দোলনের প্রতিষ্ঠাতার  শুভজন্ম দিনে সবাইকে শুভেচ্ছা। 

প্রতি বছর এই দিনে, আমাদের স্কাউটিং পরিবার আমাদের বিশ্বব্যাপী আন্দোলনের পিছনে থাকা শক্তিশালী মানুষ টির কথা  স্মরণ করিয়ে দেয়।

 আমরা যেমন আমাদের প্রতিষ্ঠাতা রবার্ট বাডেন-পাওলের জন্মদিন উদযাপন করি, তেমনি আরও উন্নত বিশ্ব গঠনের লক্ষ্যে একসাথে কাজ করার সময় আমরা শিশু, কিশোর আর তরুণদের দক্ষতা ও সুযোগগুলি দিয়ে তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছানোর ক্ষমতায়নে তাঁর স্থায়ী দৃষ্টিও উদযাপন করি।


একটি ধারণা হিসাবে যা শুরু হয়েছিল তা বিশ্বব্যাপী ৫ মিলিয়ন স্কাউটের আন্দোলনে রূপান্তরিত হয়েছে। স্কাউট হলো  এক মূলনীতি ,এক মটো,  এক আইন, এক প্রতিজ্ঞার মাধ্যমে  একত্রিত হওয়ার একটি মূল্যবোধের সেট এবং একটি অনন্য শিক্ষাগত অভিজ্ঞতা যা যুবক-যুবতীদের একে অপরের যত্ন নেওয়ার জন্য এবং অপরের সেবার জন্য প্রস্তুত করে।


বাডেন-পাওয়েল একবার বলেছিলেন যে আমাদের উচিত ছিল "আপনি এই পৃথিবীকে যেমন পেয়েছেন তার চেয়ে খানিকটা ভাল রেখে যাওয়ার চেষ্টা করা উচিত" এবং গত এক বছরে আমরা স্কাউটদের বাড়িতে থেকে ফোন কল করে নিজের আশে পাশের  জায়গা ও সকল মানুষ দের সুস্থ রাখার  জন্য কাজ  করেছি এবং সকল  কাব স্কাউট ও রোভার রা এমন অনেক আলোকিত উদাহরণ রেখেছে। স্কাউট লিডার যা আছি  বিশ্বজুড়ে শান্তি এবং যোগ্য ন্রেতৃত্ব গঠনের জন্য আমরা কাজ করে যাচ্ছি । এই বিশ্বব্যাপী মহামারী জুড়ে আমরা লক্ষ লক্ষ স্কাউটস এবং স্কাউট স্বেচ্ছাসেবক তাদের প্রয়োজন মতো সেবা করতে ঘরে এবং বাইরে বিভিন্ন ধরনের সেবা দিতে আপ্রান চেষ্টা চালিয়েছি।


যেহেতু আমরা একটি নাজুক অবস্তজার মধ্যে দিয়ে গত বছর অতিবাহিত করেছি এমনকি এখনো করছি আমরা সকল স্কাউট যে কোনো পরিস্থিতিতে সেবা দেয়ার জন্য প্রস্তুত হয়েছি এবং আছি।

আসুন আমরা আমাদের ভাল কাজগুলি স্মরণ করি।

নিজের জায়গা থেকে যতটুকু সম্ভব ভালো কাজ করি।

স্কাউটিং করি, সুন্দর সমাজ গড়ি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ মারুফা বেগম
১০ মে, ২০২১ ০৮:৫৩ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী, মানসম্মত, চমৎকার ও যুগোপযোগী কনটেন্ট তৈরি করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল।


মো: রজব আলী
০৮ মে, ২০২১ ০৯:৩৪ অপরাহ্ণ

আপনার জন্য শুভকামনা রইলো।


আব্দুল আলীম
২৫ এপ্রিল, ২০২১ ০৮:৩১ অপরাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৬৬তম কন্টেন্ট ও ৬৯তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/925088 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/598998


আব্দুল মাজিদ
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১২:৩৬ পূর্বাহ্ণ

চমৎকার, লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোছাঃ জেসমিন আক্তার
২৩ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:২৮ অপরাহ্ণ

Best wishes


সন্তোষ কুমার বর্মা
২৩ ফেব্রুয়ারি , ২০২১ ০৩:৫৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোঃ শহিদুল ইসলাম
২৩ ফেব্রুয়ারি , ২০২১ ০৭:১২ পূর্বাহ্ণ

খুবসুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।আমার ছবিতে ক্লিক করে আমার আপলোডকৃত ০৯/০২/২০২১ তারিখের কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।