Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

০৭ মে, ২০২১ ০৩:৩১ অপরাহ্ণ

ভোল্টেজ ষ্টাবলাইজার

স্টেবিলাইজার কেন। ভোল্টেজ স্ট্যাবিলাইজার: প্রকার, সুবিধা, পছন্দ

অনেক লোক হঠাৎ করে বিদ্যুৎ বৃদ্ধি পেয়েছে যার ফলস্বরূপ ঘরের সমস্ত গৃহস্থালীর সরঞ্জাম ব্যর্থ হয়। কী কোনওরকমভাবে এগুলি রোধ করা এবং ব্যয়বহুল থেকে দামি ডিভাইসগুলি রক্ষা করা সম্ভব? এই নিবন্ধে আমরা বিশ্লেষণ করবতারা কী এবং কীভাবে তারা কাজ করে।

আধুনিক বৈদ্যুতিক নেটওয়ার্কগুলি, দুর্ভাগ্যক্রমে, আউটলেটে একটি ধ্রুবক ভোল্টেজ সরবরাহ করে না। আবাসের স্থান, গ্রাহকের সংখ্যা এবং এক লাইনের ডিভাইসের শক্তি উপর নির্ভর করে ভোল্টেজ 180 এবং 240 ভোল্টের মধ্যে ব্যাপকভাবে ওঠানামা করতে পারে।

একটি আধুনিক স্ট্যাবিলাইজার এর মত দেখাচ্ছে

তবে আজকের বেশিরভাগ ইলেক্ট্রনিক্স এই জাতীয় পরীক্ষাগুলি সম্পর্কে অত্যন্ত নেতিবাচক, কারণ এটির সীমাবদ্ধতা + -10 ভোল্টে চলে যায়। উদাহরণস্বরূপ, একটি টিভি বা কম্পিউটার কেবলমাত্র ভোল্টেজ 210 এ নেমে গেলে বন্ধ হয়ে যেতে পারে, যা প্রায়শই ঘটে বিশেষত সন্ধ্যায়।

আসন্ন বছরগুলিতে পাওয়ার গ্রিডগুলি আধুনিকীকরণ করা হবে এ বিষয়টি বিশ্বাস করার প্রয়োজন নেই। সুতরাং, নাগরিকদের ভোল্টেজের "সমতা" এবং পাওয়ার গ্রিডগুলির সুরক্ষার জন্য স্বাধীনভাবে যত্ন নেওয়া উচিত। আপনাকে যা করতে হবে তা হ'ল একটি স্টেবিলাইজার কেনা।

এটা কি

স্ট্যাবিলাইজার এমন একটি ডিভাইস যা ডিভাইসে প্রয়োজনীয় 220 ভোল্ট সরবরাহ করে নেটওয়ার্কে ভোল্টেজকে সমান করে। বেশিরভাগ আধুনিক সস্তা স্ট্যাবিলাইজারগুলি কাঙ্ক্ষিত সূচকটির + -10% এর পরিসীমাতে পরিচালিত হয়, যা "লেভেলিং" 200 থেকে 240 ভোল্টের মধ্যে রয়েছে। আপনার যদি আরও গুরুতর সাবসিডেন্স থাকে, তবে আপনাকে আরও ব্যয়বহুল ডিভাইস নির্বাচন করতে হবে - কিছু মডেল 180 ভোল্ট থেকে লাইনটি "টানতে" সক্ষম হয়।

আধুনিক ভোল্টেজ স্টেবিলাইজার এগুলি এমন ছোট ডিভাইস যা সম্পূর্ণ নীরবে কাজ করে এবং ইউএসএসআর থেকে তাদের "পূর্বপুরুষদের" পছন্দ করে না। এগুলি 220 এবং 380 ভোল্টে পরিচালনা করতে পারে (কেনার সময় আপনার নির্বাচন করা দরকার)।

ভোল্টেজ ড্রপ ছাড়াও, উচ্চ-মানের স্ট্যাবিলাইজারগুলি আবর্জনা আবেগ, হস্তক্ষেপ এবং ওভারলোডগুলি থেকে লাইনটি "পরিষ্কার" করে। আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি প্রতিদিনের জীবনে অবশ্যই এই জাতীয় ডিভাইসগুলি অ্যাপার্টমেন্টের প্রবেশদ্বারে ইনস্টল করুন বা কমপক্ষে প্রতিটি গুরুত্বপূর্ণ গৃহস্থালী যন্ত্রপাতি (বয়লার, কাজের কম্পিউটার ইত্যাদি) এ ইনস্টল করুন। তবে ব্যয়বহুল সরঞ্জামগুলি ঝুঁকি না করা, তবে একটি সাধারণ স্তরকরণ ডিভাইস কেনা আরও ভাল।

এখন যে আপনি জানেনএটি আপনাকে কী পরিমাণ অর্থ বাঁচাতে পারে তা ভেবে দেখুন। একই সময়ে, অ্যাপার্টমেন্টে প্রচুর সংখ্যক সরঞ্জাম কাজ করছে - একটি ওয়াশিং মেশিন, একটি কম্পিউটার, একটি টিভি, একটি ডিশ ওয়াশার, একটি ফোন চার্জ করা হচ্ছে ইত্যাদি If যদি লিপ হয় তবে এই সমস্ত ব্যর্থ হতে পারে, এবং ক্ষতি দশক, এমনকি কয়েক হাজার কয়েক হাজার রুবেল হতে পারে। আদালতে প্রমাণ করা প্রায় অসম্ভব যে সরঞ্জাম ভাঙ্গার কারণ ছিল বিদ্যুৎ বৃদ্ধি, অতএব, আপনাকে মেরামতের জন্য অর্থ প্রদান করতে হবে এবং আপনার নিজের অর্থ দিয়ে একটি নতুন কিনতে হবে।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি