Loading..

খবর-দার

১৬ মে, ২০২১ ১১:৪৬ অপরাহ্ণ

টিকা বিতরণ ৯৫ লাখ ১৯ হাজার ডোজ

টিকা বিতরণ ৯৫ লাখ ১৯ হাজার ডোজ

অনলাইন


স্টাফ রিপোর্টার
(৪ ঘন্টা আগে) মে ১৬, ২০২১, রবিবার, ৬:৪৫ অপরাহ্ন


দেশে ২৭তম দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৮ হাজার ৯৩০ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ১০ হাজার ৭৫১ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৭ লাখ ৮৩ জন। প্রথম ও  দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৯৫ লাখ ১৯ হাজার ৯৯৫ ডোজ। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ৬ লাখ ৮০ হাজার ৫ ডোজ। ঘাটতি টিকার পরিমাণ  ১৪ লাখ  ৩৯ হাজার ৮২৪ ডোজ।
অন্যদিকে এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৯১২ জন। এর মধ্যে পুরুষ ৩৬ লাখ ৮ হাজার ৯৭৯ জন এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯৩৩ জন।
টিকা নেয়ার পর সামান্য পাশর্^প্রতিক্রিয়া হয়েছে মোট ১০০০ জনের। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে অনলাইনে নিবন্ধনও ২রা মের পর থেকে বন্ধ রয়েছে। এ পর্যন্ত মোট নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন।
প্রসঙ্গত, গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে। দেশে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা এবং উপহার পাওয়া মিলে এ পর্যন্ত টিকা এসেছে এক কোটি দুই লাখ ডোজ। এছাড়া এ মাসে চীনের কাছ থেকে উপহার পাওয়া টিকার পরিমাণ ৫ লাখ ডোজ।