Loading..

খবর-দার

১৮ মে, ২০২১ ০৮:০৬ অপরাহ্ণ

লিচুময় দিন

গাছ থেকে পেড়ে পেড়ে টাটকা লিচু খাওয়ার মজাটাই আলাদা । যেখানে পুকুরপাড়ে, ক্ষেতের আইলে, বাড়ির আনাচে-কানাচে গাছে গাছে ঝুলে আছে থোকা থোকা লিচু। যেদিকে চোখ যায় শুধু লিচু আর লিচু।  কাঁচা-পাকা লিচুময় নান্দনিক পরিবেশে হতবিহ্বল হয়ে যাই। দিনভর লিচু ভুবনে তন্ময় হয়ে ছিলাম।  সে এক অন্যরকম অনুভূতি। সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের মানিকপুর লিচুবাগান সম্পর্কে শুনেছিলাম কিন্তু ১৬ মে/২০২১-এ এখানে না এলে বিস্ময়কর এই লিচুভুবনের বাস্তব চিত্র চিন্তায়ও আনতে পারতাম না। কৃতজ্ঞতা a2i এর প্রতি এবং  জেলা এ্যাম্বেসেডরদের প্রতি । কারণ , a2i এরজন্যই আজ আমরা এভাবে এক প্লাটফর্মে সমবেত হচ্ছি ।

উল্লেখ্য, অনলাইন স্কুলের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে আইসিটি এম্বাসেডরবৃন্দ মানিকপুর লিচু বাগানে ঈদ পরবর্তী এক সভার আয়োজন করেন ।

সুনামগঞ্জ জেলার আইসিটি এম্বাসেডর দের আয়োজনে ঈদ পূর্ন মিলনী ও নতুন এম্বাসেডর দের বরণ করার জন্য ছাতকের মানিকপুরের লিচু বাগানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি  টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক জনাব, ডঃ দিদার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব পুলিন রায়, সুযোগ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ছাতক, সুনামগঞ্জ ; নোয়ারাই ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান,জনাব, দেওয়ান পীর আব্দুল খালিক রাজা,  ইউ,আর সি ইন্সটাক্টর মোস্তফা আহসান হাবীব স্যার, ছাতক, উপজেলা।  আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে  জনাব, কামাল উদ্দিন, প্রধান শিক্ষক, ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় এবং ইনচান মিয়া স্যার, প্রধান শিক্ষক, এইচ এমপি উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ। এমবাসেডরদের মধ্যে উপস্থিত ছিলেন সর্বজনাব কবিরুল ইসলাম( প্রধান শিক্ষক), ইসমাইল হোসেন, আনোয়ার হোসেন, আবু মাহমুদ,(প্রশি),হাসিনা মমতাজ,  অজয়কৃঞ্চ পাল, মনোহর আলী, নিজাম উদ্দিন, রুহুল ইসলাম, আজাদ মিয়া, সুরঞ্জিত তালুকদার, এনামুল হক, মহি উদ্দিন,খালিদুর রহমান মানিক, জাহাঙ্গীর হোসেন সাইদুল ইসলাম জিলান, রূপক তালুকদার, দীপক রঞ্জন দাস, শাহীন আলম, সাজাদ মিয়া, আক্তার হোসেন, জুলফিকার আলম, হানিফ আলী, প্রিয়াংকা দাশ, আবুল কাসেম । এছাড়াও কয়েকজন অতিথি শিক্ষক উপস্থিত ছিলেন । 

অত্র এলাকার কৃতি সন্তান, সুযোগ্য চেয়ারম্যান দেওয়ান আব্দুল খালিক রাজা এই অনুষ্ঠানে এসে  বক্তব্য প্রদান করেন এবং অনুষ্ঠানে সকল অতিথি শিক্ষকদের কে ১০০টি  লিচু করে উপহার দেন। 

অনেক ধন্যবাদ জানাই চেয়ারম্যান মহোদয় কে। 

বিশিষ্ট কবি পুলিন রায়ের অসাধারণ কাব্যময় বক্তব্য উপস্থিত সকলের দৃষ্টি কেড়ে নিয়েছে। অনেক ধন্যবাদ পুলিন স্যার কে। 

নতুন এম্বাসেডর জনাব, আনোয়ার স্যারের সার্বিক সহযোগিতা অত্যন্ত প্রসংশনীয়।তিনি পরিশ্রম করে অনুষ্ঠান কে সার্থক করে তুলেছেন।  


অনেক ধন্যবাদ জানাই আয়োজক স্যারদের কে।