ম্যাগাজিন

সুস্থ থাকার ১০ উপায়।

মুহাম্মদ শহিদুজ্জামান ০২ জুন,২০২১ ১৩১ বার দেখা হয়েছে ১৮ লাইক ১৮ কমেন্ট ৪.৯৪ রেটিং ( ১৮ )

সুস্থ থাকার ১০ উপায় সম্পর্কে জেনে রাখুন

ডিএমপি নিউজঃ স্বাস্থ্য শুধুমাত্র রোগ থেকে মুক্তি বা নীরোগ দেহ বা শারীরিক সুস্থতা নয়স্বাস্থ্য হল ব্যক্তির সামাজিকমানসিকও শারীরিক গুণাবলির এমন একটি সমন্বয়যা তাকে পরিপূর্ণ জীবন যাপনে সহায়তা করে। স্বাস্থ্য মানুষের জীবনের সব থেকে বড় সম্পদ। আমরা সবাই চাই সুস্থ নীরোগ সুন্দর জীবন । তাই আমাদের খাদ্যপানীয়আলো-বাতাসস্নানপোশাকসুনিদ্রাবিশ্রাম ইত্যাদির দিকে খেয়াল রাখা দরকার।
 
সুস্থ থাকার গুরুত্ব যে কতখানি, তা কেবল অসুস্থ হলেই টের পাওয়া যায়। শরীর সুস্থ না থাকলে মনও ভালো থাকবে না। তাই শরীর ও মনের সুস্থতার জন্য সচেষ্ট হতে হবে আপনাকেই। আর তার জন্য বাড়তি কিছু করার দরকার নেই। প্রতিদিনের কাজগুলো একটু নিয়ম মেনে করলেই আপনি সুস্থবোধ মনে করবেন। আসুন জেনে নিই সুস্থ থাকার উপায় সম্পর্কে-
১. প্রতিদিন খুব সকালে ঘুম থেকে ওঠে দুই অথবা তিন কি.মি. হাঁটুন । এরপর গোসল করে প্রার্থনা করুন । এতে মন এবং প্রাণ সতেজ থাকবে ।
২. সব সময় সোজা হয়ে বসুন
৩. যখনই খাবার খাবেন তখন ভালো করে চিবিয়ে খাবার গ্রহণ করুন । এতে পাচন ক্রিয়া ঠিক থাকবে ।
মোটা হওয়ার প্রধান কারণ হলো তৈলাক্ত এবং মিষ্টি জাতীয় খাবার খাওয়া । তাই এ ধরনের খাবার খুব কম খান ।
৪. সম্ভব হলে সপ্তাহে একদিন উপোস করে শরীরে খাবারের সমতা বজায় রাখুন ।
৫. গাড়ি থাকলেও খুব বেশি গাড়ি চালাবেন না । বেশিরভাগ সময় হেঁটেই কাজ সারুন । এতে করে পায়ের মাংসপেশীর ব্যায়াম হবে । আপনি দীর্ঘদিন সুস্থ থাকতে পারবেন ।
৬. বেশি পরিমাণে সবুজ শাক -সবজি আর ফলমূল খান ।
৭. নিজের সব কাজ নিজে করারই চেষ্টা করুন ।
৮. ব্যস্ত থাকাটা শরীর ও মন—দুয়ের পক্ষে ভালো । তাই কাজে যতটা সম্ভব ব্যস্ত থাকুন ।
৯. আপনার রুচি ও ব্যক্তিত্ব অনুয়ায়ী পোশাক পরিধান করুন।
১০. শরীরের নিয়মিত যত্ন নিন ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
প্রকৌঃ মোঃ শফি উদ্দীন
২৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ

Excellent! Surely your competency will enrich the ‘Shikkhok Batayon’. You are invited to my_ ppt content _Video content


Shamima Aktar Asha
২৩ আগস্ট, ২০২১ ০৮:৩৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


টুলু সরকার
২৯ জুন, ২০২১ ১১:৩৮ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা।


মোসাঃ শাহানা আফরোজ ডলি
২৭ জুন, ২০২১ ০৫:৪২ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো। অভিনন্দন।


ছালমা বেগম
২৬ জুন, ২০২১ ০৪:৫৭ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার। অনেক শ্রম,মেধা, সময় ব্যয় করে আপনার অনিন্দ সুন্দর নির্মাণ কৌশল সত্যিই অপূর্ব। লাইক ও পূর্ণরেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন। আপনার সাফল্যের গল্প শোনার অপেক্ষা থাকলাম। আমার বাতায়ন বাড়িতে আপনার আমন্ত্রণ। আপনার সুপরামর্শ আমার কাজের গতিশীলতা উত্তর উত্তর বৃদ্ধি পাবে এই প্রত্যয় সর্বদা নিরন্তর। গঠনমূলক পরামর্শ দিয়ে আমাকে উৎসাহ প্রদান করবেন বলে আশা রাখি।


খাদিজা নাসরীন
২৬ জুন, ২০২১ ০৯:১০ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


মোঃ মুজিবুর রহমান
১৫ জুন, ২০২১ ০৫:৩১ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা রলো। আমার কন্টেন্ট দেখে লাইক কমেন্ট ও রেটিং দেয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


শাহ আলম মিঞা
১০ জুন, ২০২১ ০২:৪০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্যে শুভ কামনা রইলো।


Prolay Kumer Dutt
০৬ জুন, ২০২১ ০১:১২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার নতুন কন্টেন্ট দেখার আমন্ত্রণ রইল।


কল্লোল চক্রবর্ত্তী
০৫ জুন, ২০২১ ০১:০৮ অপরাহ্ণ

গঠনমূলক কাজ সব সময়ই প্রশংসা পাওয়ার যোগ্য।স্যার আপনার শ্রেণি উপযোগী ও মানসস্মত কনটেন্ট দেখে আমি খুবই আশাবাদি যে,শিক্ষার্থীদের অবশ্যই উপকারে আসবে। আমার পক্ষ থেকে লাইক ও পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল। আমার শ্রমকে আরোও গতিশীল করতে আপনার লাইক ও পূর্ণ রেটিংসহ পরামর্শ দেওয়ার জন্য বিনীত ভাবে আশা করছি,কনটেন্ট লিংক http://www.teachers.gov.bd/ content/details/963249, ধন্যবাদ।


নার্গিস খাতুন
০৪ জুন, ২০২১ ০৩:১৮ অপরাহ্ণ

লাইক ও পুর্নরেটিংসহ শুভ কামনা।


মোহাম্মদ সাখাওয়াত হোসেন।
০৪ জুন, ২০২১ ০৯:৫১ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৫১ তম কন্টেন্ট "মানব জীবনে মূল,কান্ড ও পাতার ব্যবহার এবং ভিডিও কন্টেন্ট সমূহ " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল


সুজিত দেব
০৪ জুন, ২০২১ ০৯:৪৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


সিকদার মোঃ শাজিদুর জাহান
০৪ জুন, ২০২১ ০৯:১৪ পূর্বাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ তানভীর হোসেন
০২ জুন, ২০২১ ০৮:৫০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ তানভীর হোসেন
০২ জুন, ২০২১ ০৮:৫০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


আব্দুল আলীম
০২ জুন, ২০২১ ০১:৩৭ অপরাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৬৮তম কন্টেন্ট ও ৭২তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/945992 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/601995


মাকসুদা খাতুন
০২ জুন, ২০২১ ০৬:৩০ পূর্বাহ্ণ

লাইক,পূর্ণ রেটিংসহ অভিনন্দন। শুভকামনা রইল সবসময়।